আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ভাই বড়ই প্রেমিক পুরুষ, পরিচালনা : অলিক

প্রিন্স ঘোষ:

বাংলাভিশন এর ঈদের বিশেষ টেলিফিল্ম প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন দুপুর ২ টা ১০ মিনিটে। পুরান ঢাকার সূত্রাপুর এলাকায় বসবাস করে মজনু ভাই, মা এবং একমাত্র ছোট বোনকে নিয়ে তার সংসার। মহল্লার ২/৩ জন তরুণ ছেলের সাথে হই হুল্লোর করে তার সময় কাটে। ব্যক্তিজীবনে সে ভালবাসতে পছন্দ করে। মহল্লায় নতুন কোন সুন্দরী মেয়ে আসলেই ভাই নিমিষেই তাকে ভালোবেসে ফেলে।এই জন্যই ছেলেপেলেরা তার নাম দিয়েছে মজনু ভাই, ছেলেকে নিয়ে মা অনেকটা গর্বই করেন, যুক্তি হলো তার ছেলে যোগ্য এবং সুদর্শন বলেই বিভিন্ন মেয়েরা তার ছেলের প্রেমে পড়ে, এবং ছেলে যখন বুঝতে পারে মেয়েটির ভালোবাসায় ঝামেলা আছে তখনই তার ছেলে নিজেকে মেয়েটির কাছ থেকে দূরে সরে আসে, বুদ্ধিমান বলেই তার ছেলের পক্ষে সিদ্ধান্ত নিতে সহজ হয়।


আজ মজনু ভাইয়ের ১৩ তম সম্পর্কের ইতি ঘটলো , এই নিয়ে যখন মহল্লার ছেলেগুলোকে নিয়ে আনন্দ-ফুর্তিতে মেতে উঠে তখনই তার মাথায় ঢুকে ১৩ তম সংখ্যাটি তার জীবনের জন্য কুফা। কারন প্রতি মাসের ১৩ তারিখে সে একটি করে দুঃস্বপ্ন দেখে এবং বেশিরভাগ ক্ষেত্রে স্বপ্নগুলো তার জীবনে সত্যি হয়। ছোটবেলায় ১৩ বছর বয়সে সে বুড়িগঙ্গা নদীতে গোসল করতে গিয়ে ডুবে মরে যেতে নিয়েছিল, ২০১৩ সালে সে প্রথম কোন মেয়ের প্রেমে পড়ে এবং সেই মেয়েটি তাকে ছ্যাকা দিয়ে অন্য ছেলের হাত ধরে পালিয়ে যায়। তার পর থেকে আজ পর্যন্ত ১৩ জন মেয়ে তাকে ছ্যাকা দিল। খুব মন খারাপ হয় মজনু ভাইয়ের, সমস্ত আনন্দ আয়োজন বন্ধ হয়ে যায়। মজনু ভাই চিন্তা করে আর কোনদিন তার জীবনে ভালোবাসা আসবেনা, সেই দুঃখে ঘরের দরজা বন্ধ করে অঝোরে কাঁদতে থাকে মজনু ভাই। তার কান্নার সঙ্গী হয় মহল্লার ছেলেরাও। ছেলের চিন্তায় দিশেহারা হয়ে যায় মা,মজনুকে মহল্লার পাগলা ফকিরের কাছ থেকে ঝাড়ফুঁক দিয়ে নিয়ে আসে মা। পাগলা ফকির বলে ৭টা প্রেমের কবিতা কাগজের মধ্যে লিখে একটা করে বুড়িগঙ্গা নদীতে ভাসিয়ে দিয়ে আসতে হবে মজনুকে। তাহলেই তার জীবনের নতুন একটা প্রেম আসবে এবং সেই প্রেম হবে পবিত্র এবং সেই মেয়েটি জীবনে কোনদিনই আর মজনুকে ছ্যাকা দিয়ে পালিয়ে যাবে না। বুড়িগঙ্গা নদীতে প্রেমের কবিতা লেখা কাগজ ভাসিয়ে দিয়ে মহল্লার ছেলেপেলে নিয়ে বাড়ি ফিরে মজনু দেখে তাদের বাড়িতে নতুন ভাড়াটিয়া এসেছে। যুথি এবং সেতু দুই বোন। যুথি বড় সেতু ছোট। যুথি চটপটা এবং অতিরিক্ত কথা বলে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাংলায় অনার্স প্রথম বর্ষে লেখাপড়া করে যুথি, আর সেতু ইন্টারমিডিয়েটে পড়ছে, তবে সে চুপচাপ টাইপের মেয়ে। যুথি এবং সেতু তাদের মাকে নিয়ে মজনুদের বাসা ভারা নেয়। যুথির সাথে যখন মজনুর দেখা হয় তখন কি এক আজব ঝলকানিতে মজনু মুহূর্তেই যূথীর প্রেমে পড়ে যায়। যুথিও পছন্দ করে মজনুকে তবে এই পছন্দ ভালোবাসার নয়। অপরদিকে সেতু মজনুকে ভালবেসে ফেলে, সেতু মজনুর প্রতি গভীর প্রেমে হাবুডুবু খেতে থাকে। একদিন মজনু যুথিকে তার ভালোবাসার কথা বলেই ফেলে, যুথিও সম্মতি হয়, শুরু হয় প্রেম। অপরদিকে সেতু নিজেকে সংযত রাখতে না পেরে মজনুকে তার ভালোবাসার কথা জানায়। মজনু আনন্দে গদগদ হয়ে যায়, চলতে থাকে ত্রিভুজ প্রেমের গল্প। একদিন যুথি জেনে যায় সেতুর ভালোবাসার কথা আর সেতু যেন যায় যুথির ভালোবাসার কথা, মজনুকে নিয়ে দুই বোনের মধ্যে শুরু হয় দ্বন্দ্ব। যুথি এবং সেতু মজনুর সামনে এসে দাঁড়ায়। এখন প্রশ্ন হলো মজনু মন থেকে ভালোবাসে কাকে ? বিয়ে করবে কাকে ? মজনু বুঝতে পারে সে অনেক বড় অপরাধ করে ফেলেছে, অবশেষে দুই বোনের কাছে ক্ষমা চায় মজনু। যুথী এবং সেতু নিজেদের ভুল বুঝতে পেরে মজনুদের বাড়ি ছেড়ে দূরে কোথাও বাড়ি ভাড়া নিয়ে চলে যায়। বুড়িগঙ্গা নদীর ধারে বিষন্ন মনে একা একা দাঁড়িয়ে মজনু যখন প্রেমের হিসেব-নিকেশ করছিল ঠিক তখনই খেয়াল করে একটি মেয়ে নদীতে আত্মহত্যা করার জন্য এসেছে।

টেলিফিল্মটির মজার সমাপ্তি সম্প্রচারিত হবে আগামী ২৪/০৭/২০২১ তারিখে বাংলাভিশনে। পুরান ঢাকা ও সাভারের বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে টেলিফিল্মটি।
পরিচালক এস এ হক অলিক বলেন, দীর্ঘদিন পর রিয়াজ ভাই ও সারিকা একসঙ্গে এই টেলিফিল্মটিতে অভিনয় করেছেন। ভিন্নভাবে রিয়াজ ভাইকে দর্শকদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি। দর্শকদের ভালো লাগবে বলে আমি আশা করছি।
বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে রিয়াজ, সারিকা, সেলী আহসান, অনিকেত পাল, স্মরণ সাহা, শাহানা জাহান সিদ্দিকা, রুকুনুজ্জামান আপেল, ইয়াসিন শামিম, পলাশ খান, লাজুক, লাভলী , কাকন , শিশুশিল্পী সাহিত্য সহ আরও অনেকে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ