আজ ৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২১ ইং

আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার আশুলিয়ায় অবৈধ ভাবে দখল করা বাউন্ডারির ভেতর অবৈধ সংযোগ নিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে৷

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে আশুলিয়ার উষাপল্ট্রী এলাকার মতিনের দখল করা বাউন্ডারির ভেতর এ ঘটনা ঘটে৷

নিহতরা হলো- জাকির হোসেন (২১) টাঙ্গাইল জেলার নাগরপুর থানার বনগ্রাম এলাকার জিন্নাত আলীর ছেলে। অপরজন একই এলাকার ছোলাইমান হোসেনের ছেলে মোঃ আজাদ (২৫)।

জানা গেছে, মতিন নামের এক ব্যক্তি দখল করা জমির ভেতর দীর্ঘ দিন থেকে অবৈধ বিদ্যুৎ ব্যবহার করে আসচ্ছে৷ আজ সেই অবৈধ বিদ্যুতের লাইন থেকে সিকিউরিটি লাইটের স্টিলের খুঁটি বসাতে গেলে পাশে থাকা বিদ্যুতের সংযোগে স্পর্শ হয়ে ঘটনা স্থলেই দুইজন মারা যায়। পরে মতিন নিজের গাড়ি করে তাদের মরদেহ সাভার সুপার মেডিকেল হাসপাতালে নিয়ে যায়। আরও জানা গেছে, জমির আগের যে মালিক সেই মালিক বিদ্যুতের মিটার আবদেন করে খুলি নিয়ে যায়৷ পর থেকে অবৈধ সংযোগ ব্যবহার শুরু করে মতিন।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) কাইসার হামিদ স্থানীয়দের বরাত দিয়ে জানান, ঘটনা শুনার পরপর ঘটনা স্থলে গিয়ে জানতে পারেন৷ পাঁচ-ছয় জন লোক মিলে একটি সিকিউরিটি লাইটের খুঁটি বসাতে গিয়ে পাশের থাকা ২ হাজার ভোল্টের বিদ্যুৎের তাদের সাথে জড়িয়ে গেলে দুই জনের মৃত্যু হয়৷ এবং বাকি চার জন গুরুতর আহত হলে তাদের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়৷

সাভার সুপার হাসপাতালের কর্মকর্তা মেহেদী হাসান বলেন, আমাদের হাসপাতালে আসার আগে সেই দুই ব্যক্তির মৃত্যু হয়েছে৷ পুলিশ এসেছে তদন্ত করে দেখছেন বিষয়টি।

হাসপাতাল থেকে মরদেহ দু’টি উদ্ধার করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম বলেন, জাকির ও আজার বিদ্যুৎস্পৃষ্ট হয়েই মারা গেছে। নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে৷ পরিবারে অভিযোগের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ