আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

কারখানা দখলের অভিযোগ, নারী উদ্যোক্তার ফেইসবুক লাইভে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ায় সেরা নারী উদ্যোক্তা পুরস্কার প্রাপ্ত প্রতিষ্ঠানের মেশনারিজ দখলের পায়তারা করছে একটি চক্র। এঘটনায় ভুক্তভোগী ওই নারী উদ্যোক্তা রেজবিন বেগম প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনায় ফেইসবুকে লাইভ করার পর বিষয়টি নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, পিপলস সু’র স্বত্বাধীকারি রেজবিন সু-মেকার নামের একটি যৌথ মালিকানাধীন কারখানায় সাব-কন্ট্রাক্টর কাজ করাতেন। দীর্ঘদিন কাজ করার এক পর্যায়ে কারখানাটির ম্যানেজিং ডিরেক্টর রেজাউল করিম এর কাছ থেকে কারখানাটির মিশনারি ক্রয় করে নেয়। মিশনারিজ ক্রয় করে কারখানাটির ডকুমেন্টস না করেই টাকি কারখানায় উৎপাদন শুরু করেন পিপলস সু নামের কারখানাটি। পরবর্তীতে নাকি অংশীদারগণ মেশিনারিজ এ অংশীদারীত্ব দাবি করেন। ওই নারী উদ্যোক্তা বিষয়টি মেনে না নিলে তারা কারখানা দখলের চেষ্টা করেন।

ভুক্তভোগী নারীর স্বামী হাফিজুর রহমান জানান, আমরা গত ২৫ জানুয়ারি আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকার সু-মেকার লিমিটেড কারখানার মেশনারিজ নিয়ম মেনে ক্রয় করি। বেশ কিছু দিন ধরে আমরা সেই মেশনারিজে কাজ করছিলাম। কিন্তু সু-মেকার লিমিটেড কারখানার মালিক মোহাম্মদ রেজাউল করিমের আরও একটি প্রতিষ্ঠান ছিল যা আমাদের জানা ছিল না। তারা চার বন্ধ মিলে ভেরন নীট নামের একটি প্রতিষ্ঠান পরিচালনা করতেন।

তিনি আরও বলেন, সেরা উদ্যোক্তা হওয়ার পর প্রধান মন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন রেজবিন। পরে তাদের ক্রয়াদেশ বেড়ে গেলে মেশনারিজ সংকট হয়। সংকট থেকে উত্তোরণের জন্য সু-মেকার লিমিটেড কারখানার কাছ থেকে তারা সমস্ত মেশনারিজ নিয়ম মেনে ক্রয় করে উৎপাদন শুরু করেন। পরে ভেরন নীটের বাকি অংশীদার সালমান হায়দার, ফয়সাল হায়দার ও শাহীন সন্ত্রাসী ভাড়া করে আমাদের কারখানা পিপলস কারখানা দখলের চেষ্টা করছেন। গত ২২ তারিখে আমাদের কারখানায় রাত ৯ টার দিকে ২০ থেকে ২২ জনের একটি বাহিনী কারখানায় প্রবেশ করেন। তারা খুব উগ্র ছিলেন, আমাদের লোকজনের সাথে খুব বাজে ব্যবহার করেছেন। আমরা ৯৯৯ নম্বের কল করলে কারখানায় পুলিশ আসে। তারা দুই ঘন্টার মতো থেকে পুলিশের সাথে কথা না বলে স্থানীয় এক নেতার সাথে কথা বলে চলে যায়। তাদের জোর করে দখল করেছি আমরা, আমাদের মেশিন রেখে চলে যেতে হবে না হলে টাকা দিতে হবে। এঘটনায় আমরা কয়েকবার বসেছি। তারা কোন প্রপার ডকুমেন্টস দেখাতে পারেন নি।

এদিকে বাকি অংশিদার সালমান হায়দার, ফয়সাল হায়দার ও শাহীনের দাবি বার বার থানায় বসার তারিখ নির্ধারন হলেও রেজবিন থানায় উপস্থিত হননি।

এব্যাপারে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, দুই পক্ষই থানায় অভিযোগ দায়ের করেছেন। ঈদের পরে বিষয়টি নিয়ে বসার কথা ছিল। তার আগেই ঝামেলা হয়েছে। আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ