আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

শেরপুর পৌরসভার ২০২১-২০২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা

শেরপুর প্রতিনিধিঃ

শেরপুর জেলার প্রাচীন ও ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার ২০২১-২০২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ১২ জুলাই সোমবার শেরপুর পৌরসভার সম্মেলন কক্ষে ঘোষণা করা হয়েছে।

শেরপুর পৌরসভায় তৃতীয় বারের মত নির্বাচিত ও পৌরবাসীর জননন্দিত মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে ও পৌর সচিব আবু লায়েছ মো. বজলুল করিম এর সঞ্চালনায় প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন, মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

শেরপুর পৌরসভার প্যানেল মেয়র, কাউন্সিলর ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দদের স্বল্প পরিসরে উপস্থিতিতে প্রাণবন্ত বাজেট অনুষ্ঠানে মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন এ বাজেট উপস্থাপন করেন। এসময় তিনি বলেন, ২০২১-২০২২ অর্থ-বছরে শেরপুর পৌরসভার সর্বস্তরের নাগরিক সুবিধা বাড়াতে এবং পৌরসভার উন্নয়নে ৭৭ কোটি ৩০ হাজার ২৯৬ টাকা আয়, ৬৬ কোটি ৩৬ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা ব্যয় এবং ১০ কোটি ৬৩ লাখ ৬২ হাজার ৭৯৬ টাকা উদ্বৃত্ত দেখিয়ে তিনি এ বাজেট ঘোষণা করেছেন। বাজেট ঘোষণাকালে মেয়র লিটন আরো বলেন, শেরপুর পৌরসভার নাগরিকদের অন্যান্য সুবিধা বাড়াতে এবং সেই সাথে একটি আধুনিক মডেলের লাশবাহী গাড়ী খুবদ্রুত সময়ে মধ্যে ক্রয় করার ব্যবস্থা হাতে নিয়েছেন।

এছাড়াও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের মানুষের চলাচলে অনুপযোগী রাস্তা নির্মাণ, লাইটিং ব্যবস্থা, জলাবদ্ধতা নিরসন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন এবং চাপাতলি পৌর কবর স্থানের উন্নয়নসহ বিভিন্ন উন্নয়নের প্রকল্প পর্যায়ক্রমে ব্যবস্থা গ্রহণ করবেন বলে বিষয়টি উপস্থিত কাউন্সিলর ও সাংবাদিকদের আশ্বস্থ করেন মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এদিকে বৈশ্বিক করোনা মহামারিতে শেরপুরে করোনা ভাইরাস সংক্রমণ কোভিড-১৯ আশংকাজনক হারে বেড়ে যাওয়ায় এসব মানুষের পাশে দাঁড়াতে ও করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সরবরাহ করতে অক্সিজেন ব্যাংক নামে একটি সংগঠনকে পৌরসভার তহবিল থেকে ১ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন তিনি।

এসময় বাজেটে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, শেরপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি মো. আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, চ্যানেল এসএর শেরপুর প্রতিনিধি সোহেল রানা প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে পৌরসভার প্যানেল মেয়র-১ মো. নজরুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুস কাদের, হিসারক্ষণ কর্মকর্তা হাছান মাহমুদ, শেলিম আলম, প্যানেল মেয়র-২ মো. কামাল হোসেন, প্যানেল মেয়র-৩ নাজমা বেগম, ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. হাবিবুর রহমান হাবিব, ৩নং ওয়ার্ড কাউন্সিলর রহমত উল্লাহ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. নাছিরুল আলম নাইদ, ৫নং ওয়ার্ড কাউন্সিলর আঃ সাত্তার মিয়া, ৭নং ওয়ার্ড কাউন্সিলর নিজাম উদ্দিন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল মিয়া, ৯নং ওয়ার্ড কাউন্সিলর ইদ্রিস আলী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর স্মৃতি পারভীন ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ