আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

২৪ ঘণ্টায় আরও ৯ মৃত্যু, শনাক্ত ৭২ ময়মনসিংহে

মোঃমোস্তফা কামাল, ময়মনসিংহ জেলা প্রতিনিধি:
বাংলাদেশে প্রতিদিনেই ব্যাপকহারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি বাড়ছে প্রাণহানিও।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুই জন করোনা আক্রান্ত হয়ে এবং ৭ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
শুক্রবার সকাল ৮ টা থেকে শনিবার সকাল ৮ টা মধ্যে এ ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত হয়ে মারা যান জেলার গফরগাঁওয়ের এলাচি খাতুন (৭০) ও আফাজ উদ্দিন (৬৫)।
এছাড় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে মারা যান আরও সাত জন। তারা হলেন- নেত্রকোনার আটপাড়ার সিদ্দিকুর রহমান (৬৫), গফরগাঁওয়ের মো. ইকবাল হোসেইন (৪৫), ফুলপুরের রোখসানা আক্তার (৩৫), ঈশ্বরগঞ্জের নিয়ামুল কবির (২৬), জামালপুরের ইসলামপুরের আম্বিয়া খাতুন (৫৭), মেলান্দহের মোমেনা আক্তার (৩৫) ও নেত্রকোনার কলমাকান্দার আমেনা খাতুন (৬০)।
প্রাণহানির সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, রোগীর চাপ বাড়ায় করোনা ইউনিটে ১৩ আইসিইউ এর সঙ্গে আরও ৭ টি বাড়ানো হয়েছে।
শনিবার সকাল পর্যন্ত ২০টি আইসিইউতে রোগী ভর্তি রয়েছেন। এছাড়া ২১০ শয্যার সাধারণ ওয়ার্ড থেকে আরও ৫০টি শয্যা বাড়িয়ে শনিবার সকাল পর্যন্ত ২৬০ জন রোগী ভর্তি রয়েছেন।
এদিকে জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, শুক্রবার জেলায় ৩৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৭২ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। সংক্রমণের হার ১৯ দশমিক ৬৭ শতাংশ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ