আজ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং

শাহরাস্তিতে ৩০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর

ইব্রাহীম খলিল সবুজ – চাঁদপুর জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ সরকারে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০ পরিবারকে দুই শতক জমির মালিকানাসহ সেমিপাকা ঘর উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
২০ই জুন রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ৪৫৯টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন এসব মানুষদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‌‘করোনার কারণে আমি যেহেতু যেতে পারিনি। আমার পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য, ডিসি এবং ইউএনও জমির দলিল ও ঘরের চাবি তুলে দেবেন।’
তারই ধারাবাহিকতায় চাঁদপুরের শাহরাস্তিতে প্রধানমন্ত্রীর উপহারের ৩০ পরিবার পাচ্ছেন জমিসহ ঘর।
এ উপলক্ষ্যে আজ রোববার সকাল সাড়ে ৯টায় শাহরাস্তি উপজেলা মিলনায়তনে এক আনন্দঘন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তথ্যসূত্র ত্র ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে ২০-২১ অর্থবছরে আশ্রয়ণ প্রকল্পের অধীন ২য় পর্যায়ে ‘ক’ তালিকাভুক্ত “ভূমিহীন ও গৃহহীন” পুনর্বাসিত পরিবারের মাঝে ২শতক ভূমিসহ গৃহ প্রদান করা হবে। ২য় পর্যায়ে নির্মিত এসব গৃহগুলোর নির্মাণ কার্যক্রমের মান ও অগ্রগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার নিজের তত্ত্বাবধায়নে পর্যবেক্ষন করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানান, আশ্রয়ণ প্রকল্পের অধীনে ২য় পর্যায়ে ‘ক’ তালিকাভুক্ত “ভুমিহীন ও গৃহহীন” পরিবারের জন্য নির্মিত এসব ঘরের জমি প্রস্তুতে মাননীয় সংসদ সদস্য মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম মহোদয় বিভিন্ন পর্যায়ের বরাদ্দ দিয়ে সহায়তা করেছেন। বিশেষ করে মাটি ভরাটে তাঁর বরাদ্দ পেয়ে দ্রুততম সময়ে জমি প্রস্তুত সম্ভব হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ