আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সাভারের মহাসড়কে মরণফাদ, সড়ক দুর্ঘটনা নিহত ১

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার সাভারে মহাসড়কের উন্নয়ন কাজের সময় সড়ক ও জনপথের করে রাখা গর্তে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এপর্যন্ত একই স্থানে ৫ টি সড়ক দুর্ঘটনার খবর পাওয়া গেছে। তবে আজ একই স্থানে রডবোঝাই ট্রাক উল্টে অজ্ঞাতনামা একজন নিহত হয়েছেন।

প্রাথমিকভাবে নিহতের পরিচয় জানা যায় নি। তবে তিনি ট্রাকের চালক কিংবা সহযোগী বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন পুলিশ।

স্থানীয়রা জানায়, বেশ কিছু দিন ধরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের নবনির্মিত মডেল মসজিদের সামনে সড়ক উন্নয়নের কাজ করছিলো সড়ক ও জনপথ বিভাগ। তবে বেশ কিছুদিন সড়কে গর্ত করে রাখায় সেখানে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। সকালে একই স্থানে রডবোঝাই একটি ট্রাক উল্টে অজ্ঞাতনামা এক জন নিহত হয়েছেন। এর আগেও এই স্থানে ট্রাক দুর্ঘটনা ঘটেছিল। তবে সে যাত্রায় কেউ মারা না গেলেও আজ রেহাই পাইনি।

এব্যাপারে সড়ক ও জনপথের কল্যানপুর জোনের ইঞ্জিনিয়ার সাব্বির হোনেন জানান, সড়কের পাশে আমাদের ড্রেনেজের কাজ চলছে। তবে এখানে দুর্ঘটনা ঘটায় আমরা মর্মাহত। আমরা সেখানে বাঁশ দিয়ে বেড়া দিয়ে সেফটি রাখার চেষ্টা করেছিলাম। তিন দিন আগে আমরা ঠিকাদারকে জানিয়েছি, যেহেতু ওই স্থানে গ্যাসের লাইন আছে ও টানা বৃষ্টি হচ্ছে তাই সেখানে ঢালাইয়ের কাজ করতে পারছি না। শুধু যে কয়দিন বৃষ্টি হবে একয় দিন এই জায়গাটা বিশেষ প্লাস্টিকের পাইপ দিয়ে পানি প্রবাহ ঠিক রেখে আপাতত অস্থায়ীভাবে ভরাট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পাইপটি আমাদের হাতে এখনও আসে নি। আশা করছি খুব দ্রুত বিষয়টির সমাধান হয়ে যাবে।

হাইওয়ে পুলিশ জানায়, সকালে সাভারের ওই এলাকায় ট্রাক উল্টে এক অজ্ঞাতনামা ব্যক্তি নিহত হয়েছেন। নিহতের মরদেহ উদ্ধার করে সাভার হাইওয়ে থানায় আনা হয়েছে। ট্রাকটি রডবোঝাই হওয়ায় দুর্ঘটনার স্থান থেকে অনেক চেষ্টা করেও তোলা যায় নি। রড আনলোড করে ট্রাকটি উদ্ধার করতে হবে।

সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হক জানান, নিহতের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। পরিচয় শনাক্ত করে পরিবারের সদস্যদের খবর দিয়ে তাদের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ