আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

সাভারে ব্যবসায়ীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

সাভার প্রতিনিধি:

সাভারে প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও সাবেক সহকারী সচিবের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। এসময় মিথ্যাবাদি অপপ্রচারকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন মানববন্ধনে অংশ নেয়া ঢাকাস্থ শরীয়তপুর জেলার জনগনসহ শতাধিক শিক্ষার্থী। বুধবার দুপুরে সাভারের বিসিক চামড়া শিল্প নগরীর মূল রাস্তায় এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
আয়োজিত মানববন্ধন থেকে বক্তারা, শরীয়তপুর জেলার শামসুর রহমান কলেজের প্রতিষ্ঠাতা, আলহাজ্জ শামসুর রহমানের (শাহজাদা মিঞা) বিরুদ্ধে তারই কলেজের বরখাস্তকৃত শিক্ষক সাইফুল ইসলামকে দ্রুত গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
বক্তারা বলেন, মিথ্যাবাদি সাইফুল ইসলাম কলেজের শিক্ষক থাকাকালীন নারী শিক্ষক, শিক্ষকসহ গভর্নি বডির সদস্য ও অভিভাবকদের সাথে খারাপ আচরন করতেন। এঘটনায় তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়া হলে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা মন্ত্রণালয় ও কোর্টের মাধ্যমে চাকুরী থেকে বরখাস্ত করা হয়। এঘটনায় ক্ষিপ্ত হয়ে তার চাকুরীদাতা কলেজের প্রতিষ্ঠাতা শিক্ষানুরাগী, বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক সহকারী সচিব শামসুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা অপপ্রচার চালাচ্ছে সাইফুল ইসলাম। এঘটনায় তার বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় লিখিত অভিযোগ ও সাধারন ডায়েরী দায়ের করা হয়েছে। তাই আমরা অবিলম্বে মিথ্যাবাদি, অপপ্রচারকারী সাইফুল ইসলামের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শরীয়তপুর জেলার ঢাকাস্থ গোসাইরহাটবাসী এবং ওই কলেজের শতাধিক সাবেক শিক্ষার্থী একত্রিত হয়ে মানববন্ধন কর্মসূচী পালন করছি।
প্রসঙ্গত: শামসুর রহমান (শাহজাদা মিঞা) শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার জমিদার পরিবারে জন্মগ্রহন করেন। সে বাংলাদেশ সরকারের সহকারী সচিব পদ থেকে স্বেচ্ছায় অবসর গ্রহন করে ব্যবসায়ীক জীবন শুরু করেন। তার প্রতিষ্ঠিত গ্রুপের ২৫টি প্রতিষ্ঠানে প্রায় ২০ হাজার কর্মকর্তা-কর্মচারী চাকুরী করে। তিনি নিজ এলাকায় প্রথম অনার্স এবং মাস্টার্সসহ শামসুর রহমান কলেজ প্রতিষ্ঠা করেন। যেখানে প্রায় আট হাজার শিক্ষার্থী লেখাপড়া করে। এছাড়া রাজধানীর মোহাম্মদপুরে গাওসিয়া ফাজিল মাদ্রাসা, গোসাইরহাটে বাবার নামে খলিলুর রহমান ডিগ্রি মাদ্রাসা, মায়ের নামে আলহাজ¦ সফুরা বেগম শিশু সদন এতিমখানা ও মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। এর বাইরেও উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা, মসজিদে তিনি নিয়মিত সাহায্য সহযোগীতা অব্যাহত রেখেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ