আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ফুলবাড়িয়া হেল্পলাইনের বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত

রাকিব হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ

পুরো বর্ষাকালজুড়ে ফুলবাড়ীয়া উপজেলায় ৫ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন “ফুলবাড়ীয়া হেল্পলাইন” গ্রুপ। এরই অংশ হিসেবে ফুলবাড়ীয়া উপজেলা পরিষদ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন ঔষধি ও ফুল গাছ রোপণ করেছে সংগঠনটি।

সেই ধারাবাহিকতায় আজকে ১৬ই জুন, ২০২১ইং ফুলবাড়ীয়া উপজেলার অন্যতম সেরা বিদ্যাপীঠ আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। এসময় বিদ্যালয় চত্বরে রেইন ট্রি, মেহগনি, আমড়া, পেয়ারা ও দেশী নিম গাছ রোপণ করা হয়েছে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রেজ্জাক (দুলাল), সহকারী প্রধান শিক্ষক নুরুন নাহার, সিনিয়র শিক্ষক মোঃ কামরুল ইসলাম, ট্রেড ইন্সট্রাক্টর মোঃ আবুল কালাম, ট্রেড ইন্সট্রাক্টর মোঃ মোস্তফা জামান, সহকারী শিক্ষক মোঃ মামুনুর রশীদ, আছিম পাটুলী ইউনিয়ন ছাত্রলীগ নেতা শাহিনূর ইসলাম রুমেল, ওরিয়েন্ট স্টুডেন্টস এসোসিয়েশন এর সভাপতি মিনহাজুল আবেদীন নান্নু ও জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির দপ্তর সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জুয়েল।

ফুলবাড়ীয়া হেল্পলাইন গ্রুপের এডমিন প্যানেলের সদস্য জিল্লুর রহমান রিয়াদ ও জি,এম মারুফ আল সোয়াদ এর তত্ত্বাবধানে বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ফুলবাড়ীয়া হেল্পলাইন এর স্বেচ্ছাসেবক মোঃ সিফাত উল্লাহ, সাইদুর রহমান সাগর, আবু সাঈদ তন্ময়, ইব্রাহীম খলীল নিয়ন, আরিয়ান আহমেদ দেলোয়ার, রিয়াজ ও হাদীউল ইসলাম মিয়াদ।

বৃক্ষরোপণ কর্মসূচির পর ফুলবাড়ীয়া হেল্পলাইন এর এডমিন প্যানেলের সদস্য জি,এম মারুফ আল সোয়াদ বলেন, “গত ৬ই জুন সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল সিদ্দিক আমাদের ৫ হাজার বৃক্ষরোপণের কার্যক্রম শুভ উদ্বোধন করেন। এরপর ব্যক্তিগত ও সাংগঠনিক ভাবে আমরা ৬০ টির বেশি গাছ রোপণ করেছি। এবং গাছগুলোর রক্ষণাবেক্ষণের প্রতিও খোঁজ খবর রাখছি। আমাদের এই কার্যক্রম পুরো বর্ষাকালে অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।”

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ