আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

তাহিরপুরে নিষেধাজ্ঞা অমান্যকরে পর্যটকদের উপচেপড়া ভিড়, মানছেনা স্বাস্থ্যবিধি

সুনামগঞ্জ প্রতিনিধি:

দেশ ব্যাপী করোনাভাইরাস এর বিস্তার রোধে সরকার সবধরেন পর্যটনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে, তারি ধারাবাহিকতায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় সবকটি পর্যটন কেন্দ্রে ভ্রমণ নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছে। এবং পর্যটকদের পরিবহণকারী সকল যানবাহন বন্ধের ব্যবস্থা নিয়েছে প্রশাসন।(১১জুন) পর্যটকদের ব্যাপক বৃদ্ধি পাওয়ায় এ ব্যবস্থা নেয় উপজেলা প্রশাসন।

কিন্তু অন্যদিকে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার টাঙ্গুয়ার হাওর, টেকেরঘাট নীলাদ্রী পর্যটন কেন্দ্রে ভিড় করছে পির্যটকেরা।

গত দু-এক দিন থেকে আজ সারাদিন দেশের বিভিন্ন যায়গা থেকে এসে তাহিরপুর ও মধ্যনগর হতে ইঞ্জিল চালিত নৌকা ভাড়া করে টাঙ্গুয়ার হাওর ও ট্যাকেরঘাট পর্যটনকেন্দ্রে ভিড় করছে। ঘুরতে আসা পর্যটকদের কোনো স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা যায়নি। আজ শুক্রবার স্থানীয় প্রশাসনের পক্ষ হতে কয়েকটি পর্যটকবাহি নৌকা ও বাসকে ফেরতসহ নৌকাঘাট ইজারাদারদের পর্যটক বহন না করার জন্য নিষেধাজ্ঞা করা হলেও, প্রশাসনের চক্ষুফাঁকি দিয়ে পর্যটকেরা ভিড় জমাচ্ছে।

স্থানীয় সুত্রে জানা যায়, পূর্বে উপজেলার সবকটি পর্যটনকেন্দ্র বন্ধের ঘোষণার পর থেকে টাঙ্গুয়ার হাওর, ট্যাকেরঘাট সহ উপজেলার সবকটি পর্যটনকেন্দ্রে পর্যটকদের আনাগোনা দেখা যায়নি।দু-একজন পর্যটক এলেও পর্যটনকেন্দ্রে চলেনি যাত্রীবাহী নৌকা জমেনি তেমন ভিড়।

তবে গত দু-এক দিন থেকে আজ শুক্রবার পর্যন্ত টাঙ্গুয়ার হাওর ও ট্যাকেরঘাট পর্যটকেরা ভিড় জমান।পর্যটকদের মধ্যে অধিকাংশই সিলেট, নেত্রকোনা ও ময়মনসিংহর বাসিন্দা তবে অন্যান্য জেলা থেকেও পর্যটকেরা আসছেন বলে স্থানীয় সুত্রে জানা গেছে।

আজ শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, ইঞ্জিনচালিত নৌকায় করে নানা বয়সী পর্যটক টাঙ্গুয়ার হাওর ওয়াচ-টাওয়ার এলাকায় ভিড় জমাচ্ছে। কেউ হাওরের স্বচ্ছ পানিতে গোসল করছে কেউবা আবার হাওরের ছবি তোলায় ব্যস্ত সময় কাটাচ্ছে তাঁরা। কেউ এসেছেন পরিবার পরিজন নিয়ে কেউবা আবার বন্ধুবান্ধব নিয়ে। বাদ যায়নি পরিবারের শিশু সদস্যও, কোলের শিশুকে সঙ্গে নিয়ে হাওরের স্বচ্ছ পানিতে নৌকায় করে গাছের ছায়াতলে ঘুরে বেড়াতে দেখা গেছে। ভিড় বাড়লেও হাওরে ঘুরতে আসা পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা যায়নি। তাদের মুখে ছিলনা মাস্ক।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির জানান, করোনাভাইরাস বিস্তার রোধে সরকারি ভাবে নিষেধাজ্ঞা রয়েছ, আজ পর্যটক বৃদ্ধি আনাগোনা বৃদ্ধি হওয়ায় পর্যটকবাহি বেশকিছু নৌকা এবং বাস ফেরত দেওয়া হয়েছে। এবং পর্যটকে বহন না করার জন্য সকল নৌঘাটকে নির্দেশনা দেওয়া হয়েছে। এতে তৎপর রয়েছে তাহিরপুর থানা পুলিশ সহ ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ