আজ ২৭শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই জুন, ২০২১ ইং

সাভারে চাকুরী দেয়ার নামে প্রতারনা, ভুয়া সেনা সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক :

সাভারে বিরুলিয়া এলাকায় নিরাপত্তা কর্মীর চাকুরী দেয়ার কথা বলে প্রতারনার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ ভুয়া সেনা সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে সেনাবাহিনীর লগো সম্বলিত বিভিন্ন নোট বই, চাবির রিং, ব্যাজ সামরিক মটর যান চালকের ড্রাইভিং লাইসেন্স জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিরুলিয়া ব্রীজের নিচ থেকে তাকে গ্রেপ্তার করা হলেও পালিয়ে যায় তার সঙ্গে থাকা অপর ব্যক্তি। এঘটনায় প্রতারনার শিকার ভুক্তভোগী সজীব কুমার সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
গ্রেপ্তারকৃত ভূয়া সেনা সদস্যের নাম রফিকুল ইসলাম (২৫)। তার গ্রামের বাড়ি পাবনা বলে জানা গেছে। সে রাজধানীর মিরপুরের ইস্টার্ন হাউজিনং রূপনগর এলাকার মাইশা কনস্ট্রাকশন লিমিটেডে লেবারের কাজ করতো।
মামলার এজাহার থেকে জানা যায়, গ্রেপ্তারকৃত ভূয়া সেনা সদস্য রফিকুল ইসলাম গত চার মাস আগে ইস্টার্ন হাউজিনং রূপনগর এলাকার মাইশা কনস্ট্রাকশন লিমিটেডে লেবারের কাজ নেয়। পরে সেখানকার সিকিউরিটি ইনচার্য সজীব কুমারের সাথে পরিচয়ের একপর্যায়ে নিজেকে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে পরিচয় দিয়ে বিশেষ মিশনের কাছে ছদ্মবেশে লেবারের কাজ করছে বলে জানায়। এছাড়া সে নিজেকে ঢাকার বসুন্ধরার তালুকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর মালিকের ছোট ছেলে পরিচয় দিয়ে তা কাউকে জানাতে নিষেধ করে।
পরবর্তীতে রফিকুল সিকিউরিটি ইনচার্য সজীব কুমারসহ অন্যান্যদেরকে নিজেদের কোম্পানিতে চাকুরী দেয়ার কথা বলে তাদের সার্টিফিকেটসহ মূল্যবান কাগজ সংগ্রহ করে। একপর্যায়ে বিকাশ নাম্বারের মাধ্যমে মোঃ এফসান আহম্মেদ ও মোঃ সোয়েব হোসেনের কাছ থেকে ৯৫০ টাকা করে এক হাজার নয়শ টাকা হাতিয়ে নেয়। পরে বুধবার সন্ধ্যায় চাকুরী প্রার্থীদের সাভারের বিরুলিয়া ব্রিজের কাছে দেখা করতে বলে রফিকুল ইসলাম। সেখানে আবারও নিজেকে সেনা সদস্য বলে সকলের সামনে পরিচয় দিয়ে কিছু প্রমান দেখানোর চেষ্টা করলে চাকুরী প্রার্থীদের কাছে বিষয়টি সন্দেহজনক মনে হয়। এসময় কৌশলে সাভার থানা পুলিশকে বিষয়টি অবহিত করা হলে বিরুলিয়া ফাঁড়ির পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে ভূয়া সেনা সদস্য রফিকুল ইসলামকে গ্রেপ্তার করেন।
এব্যাপারে বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্য (এসআই) অপূর্ব দত্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত ভুয়া সেনা সদস্যকে সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। সে টাকার বিনিময়ে চাকুরী দেয়ার কথা বলে প্রতারনা শুরু করেছিলো। এঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ