আজ ২৭শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই জুন, ২০২১ ইং

সাভারে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :

সাভারে অনুর্ধ্ব ১৭ বালকদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ এবং অনুর্ধ্ব ১৭ বালিকাদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে। সাভার উপজেলার দুটি ভেন্যুতে মোট ১৩ টি ম্যাচে নকআউট পদ্ধতিতে এ আয়োজনে অংশ নিবে সাভারের ১০ টি ইউনিয়ন পরিষদ।


রবিবার(৩০ মে) দুপুরে সাভারের গণ বিশ্ববিদ্যালয় এর কেন্দ্রীয় মাঠে এ আয়োজনের উদ্বোধন করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম।

উদ্বোধনী ম্যাচে গবি মাঠে শিমুলিয়া ইউনিয়নকে ৩-০ গোলে হারায় আশুলিয়া ইউনিয়ন পরিষদ। পরে একই ভেন্যুতে আরো দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আমিনবাজার ইউনিয়নের অনুপস্থিত থাকার কারণে তেতুলঝোড়া ইউনিয়ন জয়লাভ করে এবং বিকালে বনগাও ইউনিয়নের মুখোমুখি হবে ইয়ারপুর ইউনিয়ন।

উদ্বোধনী খেলায় মূল রেফারীর দায়িত্ব পালন করেন বাফুফের রেফারী মোঃ আবুল কালাম।

এই টুর্নামেন্টের আরেকটি ভেন্যু হল আশুলিয়া উচ্চ বিদ্যালয় মাঠ। এই মাঠে আজ একটি ম্যাচে মুখোমুখি হবে বিরুলিয়া ইউনিয়ন পরিষদ ও সাভার পৌরসভা এবং অন্য ম্যাচে ভাকুর্তা ও সাভার ইউনিয়ন পরিষদ। সাভার পৌরসভা দল বিরুলিয়া ইউনিয়ন পরিষদের দলকে ২ -০ গোলে পরাজিত করে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল বলেন, শিশু-কিশোরদের মানসিকতা বিকাশে এই আয়োজন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের সকল উপজেলায় এই আয়োজন শুরু হয়েছে। খেলায় যাতে কোন অপ্রত্যাশিত ঘটনা না ঘটে সেজন্য যথাযথ নির্দেশনা দেয়া হয়েছে।

উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন সাভার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়েমুল হুদা, ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, আশুলিয়া ইউপি চেয়ারম্যান শাহাবুদ্দিন মাদবর, শিমুলিয়া ইউপি চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ সহ অনেকেই।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ