আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ঈদ উপহার নিয়ে অসহায় মানুষের পাশে ‘তরুছায়া’

রাবি প্রতিনিধি 
ঈদুল ফিতর উপলক্ষে রাজশাহীর বাগমারা থানার অসহায় ও দুঃস্থ দেড় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে সামাজিক ও শিক্ষামূলক স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরুছায়া’। বুধবার এই খাদ্যসামগ্রী পৌঁছে দেন সংগঠনের সদস্যরা।
বিতরণের পর সংগঠনটির সভাপতি সীমা আক্তার জানান, অনেকদিন থেকেই আমার ইচ্ছে ছিলো মচমইলে একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা করা যার মূল উদ্দেশ্য হবে এলাকার হতদরিদ্র মানুষদের সাহায্য সহযোগিতা করা। আলহামদুলিল্লাহ আমরা পেরেছি।
‌এছাড়াও সংগঠনটির সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিপন জানান, প্রথম বছরেই ১৫০ টি পরিবারের মুখে হাসি ফুটাতে পেরে আমরা আনন্দিত। আশা করি ভবিষ্যতে এ সংখ্যা আরও অনেক বেশি বৃদ্ধি পাবে।
বাগমারা থানার মচমইলের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা ২০২০ সালে ‘তরুছায়া’ নামে সম্পূর্ণ অরাজনৈতিক ছাত্র সংগঠন প্রতিষ্ঠা করে যার মূলমন্ত্র ‘ব্যস্ততাই সুস্থতা’।
সংগঠনের প্রধান উদ্দেশ্য এলাকার আশেপাশের অবহেলিত সুবিধাবঞ্চিত মানুষ, অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের সার্বিকভাবে সাহায্য করা এবং  দূর্যোগময় পরিস্থিতিতে বিভিন্ন সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ। ২০২০ সালে মচমইল বাজারে  ‘ধর্ষণবিরোধী মানববন্ধন’ করে সংগঠনটি আত্মপ্রকাশ করে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ