আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

তাঁত শ্রমিকের মাঝে নারী উদ্যোক্তা জান্নাত লোপার ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

করেনার ক্রান্তিকালে দেশের তাঁতশিল্পের কেন্দ্রবিন্দু শাহজাদপুরের অসহায় তাঁত শ্রমিকের হাতে ঈদ উপহার তুলে দিলেন শাহজাদপুর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক ও সবুজ বিপ্লবের উদ্যোক্তা কামরুল হাসান হিরোকের সহধর্মিণী তাঁতবস্ত্রের উৎপাদক ও বিপননকারী তরুণ নারী উদ্যোক্তা জান্নাত লোপা।

সিরাজগঞ্জ জেলা উই’র (women e-commerce) উদ্যোক্তাদের পক্ষ থেকে তাঁতবস্ত্র উৎপাদন ও বিপননকারী প্রতিষ্ঠান ‘সোনার তরী’র স্বত্বাধিকারী জান্নাত লোপা স্থানীয় অসহায় তাঁত শ্রমিক পরিবারের মুখে হাঁসি ফোঁটাতে ও তাদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে মহৎ এ উদ্যেগ নিয়েছেন।

মঙ্গলবার (১১ মে) বিকালে শাহজাদপুর উপজেলা তাঁত শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে অসহায় ৫০ তাঁত শ্রমিক পরিবারের মাঝে তিনি ঈদ উপহার বিতরণ করেন। জান্নাত লোপার নিজস্ব অর্থায়নে এ উপহার বিতরণ করা হয়।
ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহজাদপুর উপজেলা তাঁত শ্রমিক ইউনিয়নের সভাপতি তাঁতী ওমর ফারুক, সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর আল মাহমুদ, উপজেলা তাঁতবস্ত্র ব্যাবসায়ী সমিতির সভাপতি আলমাছ আনছারী, উইয়ের সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি ইফফাত সুলায়মান লুবনা, সোনার তরীর স্বত্বাধিকারী নারী উদ্যোক্তা জান্নাত লোপা, উইয়ের সদস্য হানজালা ইসলাম হানিফ, শারমিন নিপা প্রমূখ।

এ সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বক্তব্যে অতিথিরা বলেন, ‘সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী তাঁতবস্ত্রকে বিশ্বদরবারে তুলে ধরে আন্তর্জাতিক বাজার সৃষ্টির মাধ্যমে জেলার তাঁতশিল্পকে এগিয়ে নিতে সকলকে এগিয়ে আসতে হবে। উই’র সহযোগিতায় সামনের দিনগুলোতে তাঁতী পরিবার থেকে আরও উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে তাঁতবস্ত্রকে বিশ্বদরবারে সুপ্রতিষ্ঠিত করতে ও বিশ্ববাজার সৃষ্টতে উদ্যোগ নেয়া হবে। কারণ, দেশীয় তাঁতবস্ত্রের বিশ্ববাজার সম্প্রসারণ হলে বাঁচবে তাঁতী ও তাঁত শ্রমিক।’
অন্যদিকে, ঈদ উপহার পেয়ে অসহায় তাঁত শ্রমিক পরিবারের পক্ষ থেকে নারী উদ্যোক্তা জান্নাত লোপাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ