আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ধামরাইয়ে ৯০ শতাংশ জমির ভুট্টা চারা নষ্ট করলো দুষ্কৃতকারীরা

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে চান্দু মোল্লাহ (৪৫) নামের এক কৃষকের ৯০ শতাংশ জমির ভুট্টা চারা ট্রাক্টর দিয়ে চাষ করে নষ্ট করেছে দুষ্কৃতিকারীরা।

শুক্রবার (৭ মে) দুপুরে এমন অভিযোগ করেন ভুট্টাচাষী চান্দু মোল্লা। তার দাবি সকালে জমি চাষ করা ট্রাক্টর দিয়ে চাষ করে ১৫ দিন আগে রোপন করা ৯০ শতাংশ জমির ভুট্টা চারা নষ্ট করা হয়েছে।

অভিযুক্তরা হলেন – ধামরাইয়ের রোয়াইল ইউনিয়নের চৌঠাইল এলাকার মৃত বদরুদ্দীন মোর্লার ছেলে মোহাম্মদ দেলোয়ার মোল্লা (৩৬), আব্দুল হক মোর্রার ছেলে ইয়াছিন মোল্লা (৩৫), মো: কুদ্দুস, শহীদ মোল্লা ও জাহির। তারা সকালে লাঠি টেটা নিয়ে জমিতে গিয়ে এ ঘটনা ঘটান বলে দাবি ভুক্তভোগীর।

ক্ষতিগ্রস্ত কৃষক চান্দু মোল্লা জানান, আমি ও আমার সঙ্গীয় মো: রমিজ ইদ্দিন, ইউনুস মোল্লা ও মনির হোসেন স্বপন মিলে বড়দাইল মৌজার সাবেক ১৯২, ৩১৬ এসএ, ১৮৬, ২৮৪ আরএস, ১৪৩ নং খতিয়ানে এসএ ৭৮৮, ৭৮৯ আরএস ৯১৯নং দাগের ৭৫ শতাংশের কাতে ৫৬ শতাংশ ও সাবেক ৩১৭, ৩৭৮ এসএ ২৮৫, ৩৪৫ আরএস ৫৫ নং খতিয়ানে এসএ ৭৯১, ৭৯২ আরএস ৯২০ দাগে ৩৭ শতাংশের কাতে ৩৫ শতাংশ একুনে ৯১ শতাংশ জায়গা একই এলাকার মৃত কান্টু মল্লিকের ছেলে তারাচান মল্লিক (৮২) এর কাছ থেকে কিনে নেই। কিন্তু এই জমি অভিযুক্তরা নিজের দাবি করে আসছে। এরই ধারাবাহিকতায় তারা নানাভাবে হুমকি ধামকি দিয়ে আসছেন। ওই জমিতে আমরা ১৫ দিন আগে ভুট্টা চারা রোপন করি। আজ সকালে অভিযুক্তরা নিজের জমি দাবি করে সব ভুট্টার চারা জমি চাষ করা ট্রাক্টর দিয়ে নষ্ট করে দেয়। এঘটনায় প্রায় দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, সকালে জমিতে তারা লাঠি, টেটা ও দেশীয় অস্ত্র নিয়ে ১০ থেকে ১৫ জনের একটি দল জমিতে যায়। তারা জমির পাশে অস্ত্র নিয়ে দাঁড়িয়ে ছিল আর একজন চাষ করে চারা নষ্ট করেছে। আমারা জমিতে যেতে চাইলে এলাকাবাসী যেতে দেয় নি। তারা সব সময় আমাকে প্রান নাশের হুমকি দিয়ে যাচ্ছে। যে কোন সময় টেটা দিয়ে আমাকে মেরে ফেলতে পারে। অভিযুক্তদের বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি তাই তাদের বক্তব্য পাওয়া যায়নি। ধামরাই কুল্লা ইউনিয়নের ৮নং ইউপি সদস্য সঞ্জয় সাহা বলেন আমি শুনেছি ভুট্টা খেত নষ্ট করেছে , তিনি চান্দু মোল্লাকে থানায় লিখিত অভিযোগ দিতে পরামর্শ দিয়েছেন।
ধামরাই থানার উপপরিদর্শক আব্দুস সালাম বলেন আগেও তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি, আজ মেম্বার ও সিরাজ এসে ছিলো আমার কাছে আমি তাদের লিখিত অভিযোগ দিতে বলেছি।

এব্যাপারে ধামরাই থানার পরিদর্শ (তদন্ত) কামাল হোসেন বলেন, এ সংক্রান্ত কোন অভিযোগ এখনো থানায় আসে নি। তবে অভিযোগ পেলে তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ