আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

চান্দ্রা দরবার শরীফের ইফতার মাহফিল সম্পন্ন 

কে এম নজরুল ইসলাম : 
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি মারকাজ খানকায়ে এনায়েতীয়া সাইফিয়া নকশবন্দীয়া মোজাদ্দেদীয়া দরবার শরীফে (চান্দ্রা দরবার শরীফ) ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
৫ মে বুধবার আসরের নামাজের পর দরবার শরীফের মসজিদের সম্মুখস্থ মাঠে ইফতার পূর্ববর্তী আলোচনা, দোয়া-দরুদ ও নসিহত অনুষ্ঠান শুরু হয়। দরবার শরীফের বর্তমান পীর সাহেব কিবলা এস এম হুজ্জাতুল্লাহ নকশবন্দী মোজাদ্দেদী হুজুরের দাদীজান (রহ.)-এর ইন্তেকাল দিবস উপলক্ষে ইফতার মাহফিলটি প্রতিবছরই ধারাবাহিকভাবে ২২শে রমজানে অনুষ্ঠিত হয়ে আসছে। এবছর করোনার প্রেক্ষাপটে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করা হয় ইফতার মাহফিল।
ইফতার মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা সাইফুল ইসলাম আজহারী। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য তরুণ রাজনীতিবিদ খাজে আহমেদ মজুমদার, দরবারের নায়েবে আমির অ্যাডভোকেট কামরুল হাসান, নায়েবে আমির ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান সহকারে বিশিষ্ট ব্যক্তিবর্গ ও মুরিদানবৃন্দ।
ইফতারের পূর্বে দেশবাসী ও বিশ্বের সকল মুসলমানদের জন্য খাস করে দোয়া পরিচালনা করেন চান্দ্রা দরবার শরীফের পীর সাহেব এস এম হুজ্জাতুল্লাহ নকশবন্দী মোজাদ্দেদী।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ