আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

রবিকর ফাউন্ডেশন এর উদ্যোগে অর্ধশত পরিবারকে ইফতার সামগ্রী উপহার

মোঃ সাব্বির হাওলাদার:

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ভোলার লালমোহনে রবিকর ফাউন্ডেশন সহায়হীন পরিবারের মাঝে ইফতার ও ইদ উদযাপন সামগ্রী বিতরণ করে। ২রা মে লালমোহনের মহেশখালীর মনতাজ উদ্দিন দাখিল মাদ্রাসা মাঠে রবিকর এর স্বেচ্ছাসেবী সদস্যরা উক্ত আয়োজন করে।

করোনা মহামারীর এই সময়ে জীবন যেখানে থমকে আছে সেখানে সাধারন মানুষের জীবিকা নির্বাহের পথও রুদ্ধ। রমজানের এই সময়ে তাই সেহরী বা ইফতার করতে সাহায্যহীন মানুষগুলোর ভরসা অন্য কারো দরজায় গিয়ে সাহায্যের আবেদন করা। রবিকর ফাউন্ডেশন এমনি কিছু মানুষের কাছে গিয়ে পৌঁছে দিল ইফতার ও ইদ উদযাপন সামগ্রী। এর আগে রবিকরের সদস্যরা অর্ধশত পরিবারের তালিকা তৈরি করে। আজ সে অনুযায়ী তাদের হাতে তুলে দেওয়া হয় উপহারের প্যাকেট। যেখানে এক সপ্তাহের ইফতার সামগ্রীর সাথে রয়েছে ইদ উদযাপন সামগ্রী। প্রতি প্যাকেটে ছোলা, চিড়া, মুড়ি, খেজুর, চিনি ও সেমাই রয়েছে। উপহার সামগ্রী পেয়ে সাধারণ মানুষও দারুণ উচ্ছ্বসিত। তারা আন্তরিক অভিবাদন জানিয়েছে আয়োজকদের।

“সহমর্মীতায় জাগবে প্রাণ” এই বাণীকে সামনে রেখে আয়োজিত এই অনুষ্ঠানে রবিকর ফাউন্ডেশনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য স্বেচ্ছাসেবীরা উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করে। ফাউন্ডেশনের সভাপতি বলেন রমজানের শুরু থেকেই তারা নানা ভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছে। আজ সেই লক্ষ্যেই এই আয়োজন। তিনি আরো উল্লেখ করেন, “শুধু ইফতার সামগ্রীই নয় যেকোনো মানবিক সহায়তা নিয়ে ফাউন্ডেশন মানুষের পাশে থাকতে চায়।” উল্লেখ্য, তারা উক্ত আয়োজনের পাশাপাশি মানুষকে করোনা মহামারী সম্পর্কেও সচেতন করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ