আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

লালমোহনে ঘর উত্তোলন নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

মোঃ মুশফিক হাওলাদার লালমোহন ভোলা প্রতিনিধিঃ

ভোলার লালমোহনে বিরোধীয় সম্পত্তিতে ঘর উত্তোলনকে কেন্দ্র করে দুটি ভিডিও ভাইরাল হয়। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হলে (১লা মে) ২০২১ শনিবার সকালে লালমোহন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: রাসুলুর রহমান, থানার ওসি (তদন্ত) সহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
জানাযায় উপজেলার বদরপুর ইউনিয়নের কাজিরাবাদ গ্রামের মোস্তফা নামে এক ব্যক্তি ৭ /৮ বছর পূর্বে ফিরোজা খাতুন নামে এক মহিলার কাছে যায়গা বিক্রি করে ঢাকা চলে যায়।

গত ১ সপ্তাহ পূৃর্ব থেকে মোস্তফার স্ত্রী সন্তানরা ঢাকা থেকে এসে বিক্রিত জমিতে ঘর উত্তোলন করার চেষ্টা করে আসছে। গত ২ দিন পূর্বে তারা পাশের এলাকায় ঘরের চাল তৈরি করে মোস্কফার লোকজন তাদের বিক্রিত জমিতে আবারো ঘর উত্তোলন করে।

সে সময় ফিরোজা খাতুন বাঁধা দিলে তাকে সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বেধেঁ ঘর উত্তোলন করে বলে ফিরোজা খাতুন অভিযোগ করেন। এদিকে ফিরোজা খাতুনকে বেধেঁ রেখে ছাড়া ভিডিও সম্পর্কে বলেন,আমাকে সকালে যেভাবে বেধেঁ রেখে ঘর উত্তোলন করা হয়েছে তা দেখিয়ে ছিলাম। কারা আমার এ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়েছে তা আমি জানিনা।

অন্যদিকে মোস্তফার পরিবার অভিযোগ করে বলেন ফিরোজা খাতুনের লোকজন স্থানীয় মেস্বারের সহযোগীতায় সন্ত্রাসী কায়দায় তার বসতঘর ভাংচুর করে যা ভিডিও দেখলেই বুঝা যাবে।

এদিকে স্থানীয় মেম্বার মোকসেদ বলেন,আমি বিরোধীয় সম্পত্তির ফয়সালা করার জন্য দু পক্ষকেই থানা পুলিশের কাছে যেতে বলি।মোস্তফার লোকজন অন্য যায়গায় চাল তৈরি করে হঠাৎ ঘর উত্তোলন করার কারনেই সমস্যার সৃষ্টি হয়।

আমি জোড় করে মোস্তফাকে ঘর উত্তোলন করতে না দেওয়ার কারনেই তারা আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগের মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে।আমি বা আমার পরিবারের কেউ ঘর ভাঙ্গার সাথে জড়িত থাকলে আইনগত ব্যাবস্থা গ্রহনে আমার কোন আপত্তি নাই।

এ ব্যাপারে লালমোহন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান বলেন,আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।

অভিযোগ দায়ের করলে আরো তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ