আজ ২১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২১ ইং

নেত্রকোনায় পথশিশু উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে কুরআন শরীফ ও খাবার বিতরণ

নেত্রকোনা প্রতিনিধি, মো জোবায়ের :

এসো মানবতার কাজ করি, পথশিশু মুক্ত দেশ গড়ি। এই স্লোগানকে সামনে রেখে দৃঢ় পায়ে এগিয়ে চলছে পথশিশু উন্নয়ন ফাউন্ডেশন, নেত্রকোনা জেলা কেন্দ্রীয় শাখা। সংগঠন টির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ২০ শে এপ্রিল ২০২১.যদিও অনানুষ্ঠানিক ভাবে আরও একমাস আগে থেকেই কার্যক্রম শুরু হয়।
তাদের কার্যক্রমের শুরু হয় কলোনী পাড়ার সুবিধা বঞ্চিত দরিদ্র শিশুদের শিক্ষা উপকরন ও খাদ্য সামগ্রী এবং বড় স্টেশনে মাস্ক বিতরনের মধ্য দিয়ে৷ পরবর্তীতে ঝাওশির সারোয়ার নামের একটি ছেলেকে হুইল চেয়ার ও পাঁচকাহনিয়ার রিয়াদ নামের একটি ছেলেকে হুইল চেয়ার প্রদান করে। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি জনাবা শাহনাজ রিনু হক যিনি জাহানারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রদান শিক্ষক। কেন্দ্রীয় সাধারন সম্পাদক জনাব খাম মোহাম্মদ অপি যিনি বিশিষ্ট সমাজ সেবক ও ইটালিয়ান নাগরিকত্ব সনদ প্রাপ্ত একজন ব্যাক্তি।
এছাড়া আছেন কার্যকরী পরিষদের সভাপতি জনাব খায়রুল ইসলাম যিনি একজন স্বেচ্ছাসেবক ও সমাজকর্মী এবং অন্যান্য সদস্য বৃন্দ।তাদের মধ্য সহ.সাধারন সম্পাদক সজীব,জোবায়ের আহমেদ সাজিদ,সাংগঠনিক সম্পাদক সারোয়ার, প্রোগ্রাম সম্পাদক কাইয়ুম ও ব্লাড ব্যাংক পরিচালক ফারজানা ইয়াসমিন ঝুমা।
সংগঠন টি ইতোমধ্যে সাড়াদেশে ব্যাপক সাড়া ফেলেছে। এই কাজে আরও অনেক মানুষ যারা উচ্চবিত্ত তারাও এগিয়ে আসতেছেন।
আজ এই সংগঠন টি প্রায় ১০টি পরিবারকে তিন দিনের বাজার সামগ্রী ও ইফতার বিতরন করে।সেই সাথে সিয়াম সাধনার এই মাসে তারা কোরান শরীফ বিতরন করে যা ইসলাম ধর্মের পবিত্র ধর্মীয় গ্রন্থ।
উল্লেখ্য যে, আজ থেকেই সংগঠনটির মাসব্যাপী ইফতার, খাদ্য সামগ্রী এবং কোরান শরীফ বিতরন কর্মসূচি শুরু হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ