আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ ইং

সাভারে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক সামগ্রী বিতরণ

বিশেষ প্রতিনিধি আব্দুস সালাম

ঢাকার সাভারে স্বপ্ন-প্রতিবন্ধী ব্যক্তি বান্ধব ইউনিয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন, হুইল চেয়ার, সাদা ছড়ি, স্ট্রেচার ও কৃত্রিম পা প্রদান করা হয়।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের হলরুমে সাভার পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) প্রাইড প্রকল্পের সহযোগীতায় এসব সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান। তিনি বলেন, বিশেষ করে উত্তরবঙ্গে শীত বেশী তার পরেও সারাদেশের প্রতিটি উপজেলায় ৫ লক্ষ কম্বল বিতরণ করা হয়েছে। তাছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে পর্যাপ্ত কম্বল মজুদ আছে। কম্বলের কোন ঘাটতি নেই। সারাদেশে কম্বল বিতরণের জন্য সারাদেশের সংসদ সদস্য ও জনপ্রতিনিধিরা চাহিদাপত্র পাঠাচ্ছে। দেশের কোন মানুষ শীর্তে কষ্ট পাবেনা। আওয়ামী লীগ সরকার উন্নয়ন বান্ধব সরকার, এই সরকার দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব বলেন আগামীতে উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রতিবন্ধীদের সব ধরনের সহযোগীতা করা হবে বলে জানায়।

অনুষ্ঠান শেষে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর প্রতিবন্ধীদের মাঝে এসব বিতরণ করেন। এসময় মালামালসহ একটি দোকানও এক প্রতিবন্ধীর কাছে হস্তান্তর করা হয়। এলজিএসপি প্রকল্পের আওতায় প্রায় ৫ লক্ষ টাকার মালামাল বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের নির্বাচিত জনপ্রতিনিধি, সিআরপির কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার সচেতন নাগরিক ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ