আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

সাভারে বৃদ্ধা নারী হত্যার রহস্য উদঘাটন, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক :

সাভারের ফাতেমা হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটন করে হত্যাকারী দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। মুলত চুরি করতে বাঁধা দেওয়ায় ওই বৃদ্ধাকে হত্যা করে আসামিরা।
শুক্রবার দুপুরে (১৬ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর র‌্যাব-৪ এর সহকারি পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী। এর আগে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সাভারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতাররা হলেন- নওগাঁ জেলার মোঃ রবিউল মির্জা (২৮) ও গাইবান্ধা জেলার মোঃ কামরুল ইসলাম (১৮)। তারা দুই জনই গ্রাম থেকে সাভারে এসে রাজমিস্ত্রীর কাজ করতেন।
র‌্যাব সূত্রে জানা যায়, গত ৭ এপ্রিল ফাতেমা বেগম (৬১) নামের ওই বৃদ্ধাকে সাভারের বিরুলিয়ায় তার নিজ বাসায় কোদাল দিয়ে আঘাত করে হত্যা করে আসামিরা। পরে ৯ এপ্রিল নিহতের ছেলে বাসায় ফিরে দেখেন বাথরুমের পাশে তার মায়ের পচাঁ গলিত মরদেহ পরে আছে। এসময় থানায় খবর দিলে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে
পুলিশ।
এঘটনায় সাভার মডেল থানায় অজ্ঞাতনামা আসামীদের উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হলে র‌্যাব-৪ চাঞ্চল্যকর মামলাটি পুলিশি তদন্তের পাশাপাশি ঘটনার মূল রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতারের লক্ষে ছায়া তদন্ত শুরু করে। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে গত ১৫ এপ্রিল দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সাভারের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে খুনিদের গ্রেফতার করা হয়।
তাদের স্বীকারোক্তি মোতাবেক ঘটনার দিন আসামিরা নিহতের বাসার পাশেই আরেকটি বাসায় রাজমিস্ত্রির কাজ করছিলেন। ভিকটিমকে গোসলখানায় যেতে দেখে আসামিরা বাসায় ঢুকে চুরি করার চেষ্টা করলে ফাতেমা বাঁধা প্রদান করে। এসময় গ্রেফতাররা পা দিয়ে সজোরে আঘাত করে অজ্ঞান করে ফেলে ফাতেমাকে। পরবর্তীতে ঘটনাটি জানাজানি হওয়ার ভয়ে আসামিরা তাকে বাথরুমেই হত্যা করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী রবিউল ফাতেমার ঘর থেকে একটি কোদাল নিয়ে এসে তার হাতে, মুখে, ও গলাসহ শরীরের বিভিন্ন জায়গায় এলোপাতাড়িভাবে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে বাথরুমের পাশে ফেলে রাখে। ঘটনা যেন কেউ বুঝতে না পেরে সেজন্যে তারা পাশের বাসায় পূর্বের ন্যায় রাজমিস্ত্রির কাজ করতে থাকে। পরে তারা কাজ শেষে আত্মগোপন করে।
মিরপুর র‌্যাব ৪ এর সহকারি পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী বলেন, গ্রেফতারদের কাছ থেকে নিহতের ব্যবহৃত মোবাইল ফোনটি উদ্ধার করা হয়েছে। একই সাথে তাদের সাভার থানায় হস্তান্তর করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ