আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

জুতার কারখানায় ভয়াবহ আগুন, দগ্ধ ৪

নিজস্ব প্রতিবেদক :

আশুলিয়ায় একটি জুতার কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিটের ১ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় ১ জন গুরুতরসহ মোট ৮ জনের আহত হওয়ার খবর মিলেছে।
সোমবার (১২ এপ্রিল) আশুলিয়ায় বাইপাইল এলাকায় গোল্ডেন ইউনিয়ন জুতার কারখানায় এ ঘটনা ঘটে। এঘটনায় গুরুতর দগ্ধ বাবুকে ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে পাঠানো হয়েছে। তবে বাবু সহ আহতদের বিস্তারিত পরিচয় পাওয়া যায় নি। ফায়ার সার্ভিস জানায়, চার তলা ভবনের ৩য় ও ৪র্থ তলায় চলত এই কারখানার কার্যক্রম। আগুনের সূত্রপাত ঘটে কারখানাটির ৩য় তলায়। বিকেল সাড়ে তিন টার দিকে ওই কারখানায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে প্রথমে দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে পানি স্বল্পতার কারনে ডিইপিজেড ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট যুক্ত হয়। প্রায় দেড় ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।
ফায়ার সার্ভিস সাভার জোনের সহকারী পরিচাল আব্দুল হালিম বলেন, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে জানানো হবে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায় নি। তবে এ ঘটনায় হতাহতের খবর জানাতে পারেনি তিনি।
যোগাযোগ করা হলে আশুলিয়ার পলাশবাড়ি এলাকার হাবিব ক্লিনিকের চিকিৎসক ডাঃ হাসনাত সাইদুল ইসলাম বলেন, ঐ কারখানা থেকে ৮ জন রোগী আমাদের এখানে এসেছিল। তাদের মধ্যে ৫ জন দগ্ধ হয়েছে। ১ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে রেফার্ড করা হয়েছে। বাকি ৩ জন দগ্ধ না হলেও আগুনের আভায় আহত ছিল। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ