আজ ২৪শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই এপ্রিল, ২০২১ ইং

হতদরিদ্র কৃষকের ছেলে আরিফুল ডাক্তার হতে চায়

নিজস্ব প্রতিবেদক :

শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের আগনুকালী গ্রামের হতদরিদ্র কৃষক পরিবারের সন্তান মোঃ আরিফুল ইসলাম চলতি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় কৃতীত্বপূর্ণ ফলাফল অর্জন করে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মেধাতালিকায় স্থান পেয়েছে। আরিফুল আগনুকালী গ্রামের হতদরিদ্র কৃষক আবুল কাশেমের ছোট ছেলে।
জানা গেছে, ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী আরিফুল আগনুকালী পশ্চিম পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষায় জিপিএ ৪.৮৩, খাষসাতবাড়ীয়া উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি, এসএসসিতে জিপিএ ৫ ও রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে কৃতীত্বের সাথে উত্তীর্ণ হয়।
কৃতী শিক্ষার্থী আরিফুল জানায়, ‘গরিবের ঘরে জন্ম। ছোটবেলার স্বপ্ন ডাক্তার হবো। এ লক্ষ্য অর্জনে অনেক দুঃখ কষ্ট, ত্যাগ সহ্য করে লেখাপড়া চালিয়ে যাচ্ছি ও সর্বশেষ বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মেধাতালিকায় স্থান লাভ করে স্বপ্ন পূরণের সুযোগ পেয়েছি। এ ফলাফল অর্জনের জন্য বাবা, মা ও শিক্ষকদের কাছে আমি চিরঋণী। স্বপ্ন পূরণে সকলের দোয়া কামনা করছি।’
আগনুকালী গ্রামের মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস ও আগনুকালী পশ্চিম পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক (অবঃ) আলহাজ্ব মাহবুবুল হোসেন জোস্না জানান, ‘হতদরিদ্র কৃষক আবুল কাশেম অনেক কষ্ট করে ছেলে আরিফুলের লেখাপড়া চালিয়ে যাচ্ছেন। ভবিষ্যতে আরিফুল সুমানধন্য ডাক্তার হয়ে নিজের স্বপ্ন পূরণ করে দেশ ও দশের সেবা করবে বলে আমরা আশাবাদী।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ