আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

রায়পুরে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

মোঃ হৃদয় হোসেন রায়পুর লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর রায়পুরের ১ নং ইউনিয়ন ৩ নং ওয়ার্ড বেড়িবাঁধ সড়কের পাঠানমোড় থেকে কাঠেরপুল হয়ে রচিমউদ্দিন উচ্চ বিদ্যালয় সড়কজুড়ে ছােট-বড় অসংখ্য গর্ত। পিচ ঢালাইয়ের অস্তিত্বই নেই, হেঁটে চলাচল করাও দুরূহ হয়ে পড়েছে।

প্রায় ২ কিলােমিটারের এই জনবহুল সড়ক দিয়ে যাতায়াত করতে হয় হাইমচর উপজেলার চরভৈরবী, লঞ্চঘাট যাওয়ার প্রধান রাস্তা এটা ও লক্ষ্মীপুর নারকেল সুপারির জন্য বিখ্যাত কিন্তু এই নারকেল সুপারির হায়দার গঞ্জে উৎপাদন হয় বেশি এই রাস্তার কারনে কৃষকা বাজারে নিতে পারে তাই কৃষকরা তাদের ন্যায্য মূল্য পাচ্ছে, রায়পুর উপজেলার চর আবাবিল ইউনিয়নের ইউনিয়নের লক্ষাধিক মানুষের।

শনিবার (০৩ এপ্রিল) উপজেলার চরআবাবিল ইউপির কাঠের পোল নামক একাকায় হায়দরগঞ্জ -খাসেরহাট – হাজীমার – মোল্লার হাট – ইটের পোল ( লক্ষীপুর ) সড়কের পাঠান মোর থেকে রচিম উদ্দিন স্কুল মোর পর্যন্ত বেহাল প্রায় ২ কিলোমিটার সড়কটি সংস্কারের দাবিতে প্রায় ৩ হাজার গ্রামবাসী ঘন্টাব্যাপী মানববন্ধ করেছেন। এসময় মানববন্ধনে হায়দারগঞ্জ আবাবিল ছাত্র সেবা সংঘের উদ্যোগে উপস্থিত ছিলেন তাহসীন হাওলাদার বক্তব্য রাখেন রাজীব আহসান , অপু হাওলাদার ,মােঃ মাসুদ , ওসমান ও রাসেল , মনজুর হোসেন, রাকিব, সিরাজ প্রমুখ । বক্তৃতা জনদুর্ভোগের বিষয়টি উপস্থাপন করে অবিলম্বে রাস্তাটি পুনঃ নির্মাণ করার জোর দাবি জানান ।

বিষয়টি স্বীকারও করে উপজেলা প্রকৌশলী হারুনর রশিদ বলেন, উপজেলার আয়তন ২০১.৩২ কি.মি (৭৭.৭৩ বর্গমাইল)। এলজিইডির আওতাধীন উপজেলার ১০টি ইউনিয়নে পাকারাস্তা ৬৪ কিমি, আধা-পাকারাস্তা ৫৯ কিমি, কাঁচারাস্তা ৮২৭ কিমি। বেড়িবাঁধ ৯৬.৫ কিমি সড়ক রয়েছে।এর মধ্যে গুরুত্বপূর্ণ ১৫০ সড়কে গর্ত হয়ে এখন বেহাল, তার মধ্যে বেশি বেহাল হায়দরগঞ্জ অংশের বেড়িবাঁধের ২ কিঃমিঃ সড়ক যা গত ১৮ বছরে একবারও সংস্কার হয়নি । গেল বর্ষা মৌসুমে কিছু সড়কে ইট বিছিয়ে যান চলাচলের জন্য গর্ত ভরাট করলেও তা বেশিদিন টেকেনি। নাম প্রকাশ না করার শর্তে লক্ষ্মীপুর এলজিইডির প্রকৌশলী বিভাগের একজন কর্মকর্তা বলেন, প্রায় ক্ষেত্রেই দরপত্র হওয়ার পর কাজগুলাে দুই থেকে তিনজন ঠিকাদারের হাতবদল হয়। বেচাকেনা হতে হতে দরপত্রের টাকার অঙ্ক অর্ধেকে চলে আসে ।তবে এই রাস্তাটি চাঁদপুর এলজিইডি থেকে লক্ষ্মীপুর এলজিইডি তে হস্তান্তরের প্রক্রিয়া চলছে ।

উত্তর চর আবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্লাহ বিএসসি বলেন, রায়পুর-চরভৈরবী-লক্ষ্মীপুরসহ ৬টি ইউনিয়নে একমাত্র বেড়িবাঁধ সড়কটির হায়দরগঞ্জ থেকে লক্ষ্মীপুর অংশ খুবই খারাপ। সড়কের পিচঢালাই উঠে সৃষ্টি হয়েছে অসংখ্য গর্তের। ( পরিমার্জিত )

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ