আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ফরিদগঞ্জে গত ১ সপ্তাহে করোনায় আক্রান্ত ৬, কঠোর হচ্ছে প্রশাসন 

কে এম নজরুল ইসলাম :
গত এক সপ্তাহে চাঁদপুরের ফরিদগঞ্জের বিভিন্ন এলাকার ১৫ জনের করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে ৬ জনের পজেটিভ হবার খবর পাওয়া গেছে। এঁদের মধ্যে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ ও তার সহধর্মিণীও রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আশরাফ চৌধুরী জানান, সারাদেশের ন্যায় ফরিদগঞ্জেও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলছে। গত ১ সপ্তাহে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে ১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৬ জনের নমুনায় পজেটিভ রিপোর্ট আসে। এরা হলেন- ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন (৪৫), তাঁর সহধর্মিণী আফরুজুর নাহার (৩৫), বাশারা গ্রামের মাহবুব (৫০), নয়াহাটের চরমথুরা গ্রামের ইউসুফ খান (২৯), তেলিশাইর গ্রামের আমিনুল হক (৪০) ও সুবিদপুরের বদরপুর গ্রামের আনোয়ার হোসেন (৬৫)। এছাড়াও সর্বশেষ বৃহস্পতিবার পর্যন্ত ৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।
তিনি আরও বলেন, ভয়াবহ এই পরিস্থিতি ঠেকানোর একমাত্র উপায় হচ্ছে জনসচেতনতা এবং প্রতিটি মানুষের মাস্ক ব্যবহার নিশ্চিত করা। বিনা কারণে ঘর থেকে বের হওয়া ও জনসমাগম পুরোপুরি বন্ধ করতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি জানান, চাঁদপুর জেলা বিপদজনক জোন হিসেবে প্রশাসনের নির্দেশে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন মাস্ক পরা নিশ্চিত করার জন্য মোবাইল কোর্টসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছে।
১ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার ১৫ জনকে মাস্ক না পরায় আর্থিক জরিমানা করেন। এছাড়াও মাইকিং করে ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার সর্বস্তরের জনগণকে জেলা প্রশাসনের কঠোর নির্দেশনা প্রদান করা হয়। রাত ৮ টার পর ঘর থেকে বের না হওয়া, সভা-সমাবেশ, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ রাখাসহ সরকারের ১৮টি নির্দেশনা মেনে চলা ও সচেতন থাকার অনুরোধ করা হচ্ছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ