আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

আগুনে গৃহবধুর মৃত্যু, স্বামীর অবস্থা আশঙ্কাজনক

নিজস্ব প্রতিবেদক :

জামালপুরে আগুনে পুড়ে শিপ্রা বেগম (২২) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। তার স্বামী শুভ্র মিয়াকে (৩০) আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে পৌর এলাকার রশিদপুরে মিনারা হাবিব লিপির বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
বাড়ির মালিক লিপি বলেন-“রশিদপুর এলাকার শুভ্র মিয়া গত ৫ মাস যাবত তার স্ত্রী শিপ্রা তাদের ৪বছরের কন্যা সন্তানকে নিয়ে আমার বাড়িতে ভাড়া থাকেন। আজ সকাল সাড়ে ১০টার দিকে রান্না করছিলো শিপ্রা। একটু পরেই ঘরে ঢুকে শুভ্র। হঠাৎ করে একটি বিকট শব্দ শুনে আমি ঘরের দরজা খুলি। দরজা খুলেই দেখি পুরো ঘর আগুনে ভরে গেছে। পরে আমি চিৎকার করে লোকজনকে খবর দেয়। ”
লিপি আরো জানান- আগুন ছড়িয়ে পড়ায় শুভ্র ও শিপ্রা বেগম আটকে যায় । আগুনের তীব্রতার কারণে স্থানীয়রা চেষ্টা করেও তাদের উদ্ধার করতে পারেনি। এতে ঘটনাস্থলেই আগুনে পুড়ে শিপ্রা মারা যান । এসময় স্থানীয়রা অনেক চেষ্টার পর অগ্নিদগ্ধ শুভ্রকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে ।
ঘটনার পরপরই ফায়ার সার্ভিসকে খবর দেয় স্থানীয়রা।ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ৪০ মিনিট দেরীতে পৌছায় বিক্ষুব্ধ এলাকাবাসী গাড়ি ভাঙচুর করে। পরে স্থানীয়রা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । আগুনে বসতঘর ও মালামালসহ ১০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ্যদের।স্থানীয়দের অভিযোগ ফায়ার সার্ভিস কর্মীরা সময় মতো ঘটনাস্থলে না পৌছায় এই হতাহতের ঘটনা ঘটেছে ।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জামালপুরের সিনিয়র স্টেশন মাস্টারর আফছার উদ্দিন জানিয়েছেন- গ্যাসের চুলায় রান্নার সময় পাশেই পেট্রোল ছিল । পেট্রোল ও চুলার সংস্পর্শ থেকেই আগুনের সূত্রপাত ।তিনি আরও বলেন শহরের যানজটের কারণে ঘটনাস্থলে পৌছতে তাদের সামন্য দেরী হয় । তাদের কোন গাফেলতি ছিল না ।ফায়ার সার্ভিসের গাড়ি ভাংচুরের বিষয়ে তিনি বলেন- আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।
২৫০ শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা: মাহফুজুর রহমান সোহান জানান- শুভ্র মিয়ার শরীরের একাংশ আগুনে পুড়ে গেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ জেনারেল হাসপাতালে প্রেরন করা হয়েছে।তবে অগ্নিকান্ডের ঘটনার সময় বাড়িতে ছিলেন না শুভ্র ও শিপ্রার ৪ বছরের কন্যা শিশু।

এদিকে অগ্নিকান্ডের ঘটনা শুনে স্ট্রোক করেছেন শুভ্র মিয়ার বাবা বেলাল হোসেন।

শুভ্র মিয়া(৩০) রশিদপুর বাজারে একটি মুদির দোকানের মালিক ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ