আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

আশুলিয়ায় কবর থেকে ১৬ কঙ্কাল চুরি

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ার গোহাইলবাড়ির রণস্থল এলাকার একটি কবরস্থান থেকে রাতের আধারে ১৬টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এই ঘটনায় আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দায়েরর প্রস্তুতি চলছে ।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে স্থানীয়রা এক নারীর মরদেহ দাফন করতে গিয়ে কঙ্কাল চুরির বিষয়টি নজরে আসে এলাকাবাসির।

এর আগে, শনিবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতের কোন এক সময় আশুলিয়ার শিমুলিয়া ইউপির রণস্থল জান্নাতুল বাকী কবরস্থান থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায় দূর্বৃত্তরা।

স্থানীয় বাসিন্দা হৃদয় আহমেদ জিয়া  জানান, সকালে তার চাচাতো বোন রেজিয়ার মরদেহ দাফন করতে এসে বেশ কয়েকটি কবর খোড়া দেখতে পান তারা। পরে মোট ১৬ টি কবরে মরাদেহের কঙ্কাল নেই দেখতে পান। পরে বিষয়টি আশুলিয়া থানায় অবহিত করেন। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের মেম্বার সোনা মিয়া সরকার বলেন, গতকাল রাতের কোন এক সময়ে চোরেরা ওই কবরস্থানে প্রবেশ করে ১৬টি পুরাতন কবর থেকে ১৬টি কঙ্কাল চুরি করে নিয়ে যায়। পরে তারা ইউনিয়ন পরিষদে বিষয়টি জানালে ইউনিয়ন পরিষদ থেকে লোক পাঠিয়ে কঙ্কাল চুরির সত্যতা পাওয়া যায়। এই ঘটনায় আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দেয়ার প্রস্তুতি চলছে। ওই কবরস্থানের চারপাশে সিমানা প্রাচীর দেয়া থাকলেও কিছু স্থানে সিমানা প্রাচীর ছিল না।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ