আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

রাজশাহী সিটি ২৭৫ সিসি ক্যামেরার আওতাভুক্ত, আরএমপি কমিশনার

রাজশাহী ব্যুরো:

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ বোয়ালিয়া মডেল থানার উদ্যোগে শাহ শখদুম কলেজ মাঠে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মোঃ সাজিদ হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আজ বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক। সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্তি পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ মজিদ আলী বিপিএম মহোদয় সহ অতিরিক্ত উপ-পুলিশ কমিশানর (বোয়ালিয়া বিভাগ) মোঃ তৌহিদুল আরিফ, সহকারী পুলিশ কমিশনার (বোয়ালিয়া মডেল থানা) ফারজিনা নাসরিন। অফিসার ইনচার্জ, বোয়ালিয়া মডেল থানা নিবারন চন্দ্র বর্মন, পিপিএম।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শাহ মখদুম কলেজ এর অধ্যক্ষ মোঃ রেজাউল ইসলাম, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল হামিদ সরকার টেকন, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহাতাব উদ্দিন চৌধুরী সহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- তিনি গত ১০ সেপ্টেম্বর ২০২০ রাজশাহী মেট্রোপলিটন পুলিশে পুলিশ কমিশনার হিসেবে যোগদান করার পরে রাজশাহী মহানগরবাসীকে দেয়া সকল প্রতিশ্রুতি পুরন করবেন। প্রতিশ্রুতি অনুযায়ী রাজশাহী মহানগরীতে প্রায় ২৭৫ টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। মহানগরীর প্রায় ১৭ লাখ মানুষ দরজা খোলা রেখে ঘুমাতে পারবে। এখানে কোন চোর থাকবে না, মাদকাসক্ত থাকবে না, কোন জঙ্গি-সন্ত্রাসী থাকবে না।

তিনি আরো বলেন- রাজশাহী মহানগরীর ৫০০ ছেলে-মেয়ের ডিজিটাল ডাটাবেজ করা হয়েছে এবং সাইবার ক্রাইম ইউনিট গঠন করা হয়েছে। যার সুফল ইতিমধ্যে নগরবাসী পেতে শুরু করেছে। তিনি বলেন- আগামী ২৬ মার্চ ২০২১ রাজশাহী মেট্রোপলিটন পুলিশে hands-free পুলিশিং চালু হবে।

উক্ত অনুষ্ঠানে ২৫ জন মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ী পুলিশ কমিশনার এর নিকট আত্মসমর্পন করেন। আত্মসমর্পন করা মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের মাদক সেবন ও মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য পুলিশ কমিশনার তাদের অভিনন্দন জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ