আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

পটুয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন 

মোঃ সাইফুল আলম নীরব, নিজস্ব প্রতিবেদকঃ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে পটুয়াখালী জেলায় জেলা প্রশাসনের আয়োজনে এবং বাংলাদেশ সেনা বাহিনীর পরিকল্পনায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন ডিসি স্কয়ারে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব কাজী আলমগীর, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, পটুয়াখালী জেলা শাখা; বীর মুক্তিযোদ্ধা জনাব ভিপি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, পটুয়াখালী জেলা শাখা; জনাব মহিউদ্দিন আহম্মেদ, মেয়র, পটুয়াখালী পৌরসভা; জনাব ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সিভিল সার্জন, পটুয়াখালী; জিওসি মহোদয়ের প্রতিনিধি মেজর আওলাদ হোসেন; পুলিশ সুপার মহোদয়ের প্রতিনিধি জনাব মোহাম্মদ মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার, পটুয়াখালী সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, বর্ণাঢ্য এই ম্যারাথনে বিভিন্ন শ্রেণী-পেশার সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন। ০৫ কি:মি: ব্যাপী ম্যারাথন জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন ডিসি স্কয়ার থেকে শুরু হয়ে নির্ধারিত ট্র্যাক অতিক্রম শেষে ডিসি স্কয়ার মঞ্চে শেষ হয়। উক্ত দৌড় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী জনাব মোঃ সিয়াম শিকদার; দ্বিতীয় স্থান অধিকার করেন পটুয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থী জনাব মোঃ সাইফুল ইসলাম; তৃতীয় স্থান অধিকার করেন পটুয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থী জনাব মোঃ রাকিব। জেলা প্রশাসনের সৌজন্যে বিজয়ীদেরকে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়।

সমাপনী বক্তব্যে জেলা প্রশাসক এই মুজিববর্ষে জাতির পিতার আদর্শকে বুকে ধারণ করে যারা ম্যারাথনে অংশগ্রহণ করেছেন তাঁদের সকলকে অভিনন্দন জানান। একইসাথে মাদক, সন্ত্রাস, ইভটিজিং এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার থেকে নিজেকে দূরে রেখে খেলাধুলায় অংশগ্রহণের জন্য তিনি নতুন প্রজন্মের প্রতি আহবান জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ