আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে সাভারে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :

নিবন্ধিত অনলাইন পোর্টাল বার্তা বাজার এর নোয়াখালী প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে ঢাকার সাভার ও আশুলিয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল দশটায় সাভার প্রেসক্লাব প্রাঙ্গনে এবং দুপুর বারটায় আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

প্রথমে সাভার প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সাভার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ রওশন আলী, অর্থ সম্পাদক তৌকির আহমেদ প্রমুখ সহ সাভারে কর্মরত সাংবাদিকবৃন্দ। পরে, আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন- রিপোর্টার্স ক্লাবের সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক বাবুল শিকদার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ সহ ক্লাবের সকল সদস্যগণ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা কর্তব্যরত অবস্থায় সাংবাদিকের হত্যাকান্ডে তীব্র উদ্বেগ প্রকাশ করেন এবং নিহত সাংবাদিক মুজাক্কিরের খুনিদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

উল্লেখ্য, নোয়াখালীর কোম্পানীগঞ্জে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক মুজাক্কির গুলিবিদ্ধ হয়। সংঘর্ষ চলাকালে মুজাক্কির যখন মোবাইলে ছবি তুলছিলো তখন চর ফকিরা ইউনিয়নের প্রিতম ও মেহেদি তাকে লক্ষ্য করে সরাসরি গুলি করে এবং মোবাইলটি ছিনিয়ে নিয়ে যায়। চাপরাশির হাট বাজারের সেদিনের সিসি ক্যামেরার ফুটেজে জড়িতদের সনাক্ত করা সহজ হবে।

প্রসঙ্গত আরও উল্লেখ্য, নোয়াখালীর কোম্পানীগঞ্জের রাজনীতিতে উত্তেজনা চলছিল বেশ কিছু দিন ধরেই। বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জা নানা বক্তব্য আর কর্মসূচিতে দৃষ্টি আকর্ষণ করছিলেন সারা দেশেরই। তার বিরোধীপক্ষ কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল সমর্থকদের মাঝে বিরাজ করছিলো উত্তেজনা। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) কোম্পানীগঞ্জ আরো বেশি উত্তপ্ত হয়ে ওঠে। ওই দিন বিকালে উভয়পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষের খবর পেয়ে সাংবাদিক মুজাক্কির বাড়ি থেকে দ্রুত ছুটে যান ঘটনাস্থলে। ভিডিও ধারণ করতে থাকেন উভয়পক্ষের সংঘর্ষের চিত্র। ঠিক সেই সময়ে ঘাতকের নির্মম বুলেটের আঘাতে ঝাঁঝরা হয়ে যায় তার বুক। জীবন যুদ্ধে অকালেই হেরে যায় মুজাক্কির।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ