আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

ধামরাইয়ে কোভিড-১৯ ভেক্সিন টিকা নিলেন ডাঃ নূর রিফফাত আরা ও ওসি

রনজিত কুমার পাল (বাবু)নিজস্ব প্রতিবেদক :

করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত থাকতে বহু প্রতীক্ষিত টিকা যাচ্ছে বাংলাদেশের মানুষ। আজ রবিবার থেকে সারা দেশে একযোগে এই টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।
প্রথম দফায় অগ্রাধিকার ভিত্তিক ১৮ শ্রেণির করোনা সম্মুখ যোদ্ধা এবং ৫৫ বছর-ঊর্ধ্ব নাগরিকরা বিনামূল্যে এই টিকা পাবেন।
ইতিমধ্যেই দেশে আসা ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড – অ্যাস্ট্রাজেনেকার ৭০ লাখ টিকা দিয়েই শুরু হচ্ছে এই টিকাদান কর্মসূচি। এর মধ্যে ভারত সরকার উপহার হিসেবে ২০ লাখ এবং বাংলাদেশ কিনেছে ৫০ লাখ টিকা।
এর মধ্য দিয়ে করোনা কোভিড-১৯ নিয়ন্ত্রণে এবং করোনা কোভিড-১৯ থেকে মানুষকে বাঁচাতে সরকারের অন্যান্য উদ্যোগের পাশাপাশি টিকা প্রয়োগের নতুন উদ্যোগ আনুষ্ঠানিক ভাবে শুরু হলো।
টিকা নিলেন সরকারের স্বাস্থ্য মন্ত্রী সহ বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সচিব,উর্ধ্বতন কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় এর শিক্ষক, পুলিশের বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা সহ দেশের বিশিষ্ট নাগরিকবৃন্দ।

রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০ ঘটিকায় মাননীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোঃ জাহিদ মালিক মহোদয় ভার্চুয়াল ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারা বাংলাদেশে উপজেলা পর্যায়ে এক যোগে কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম
আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে।

উক্ত কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা -২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, ঢাকা জেলা আওয়ামী লীগ ও বায়রা’র সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।
এ’সময় ধামরাইয়ের স্হানীয় এমপি আলহাজ্ব বেনজীর আহমদ মহোদয় ভার্চুয়াল ভিডিও কনফারেন্স এর মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মানণীয় মন্ত্রী মোঃ জাহিদ মালেক মহোদয় এর সাথে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা প্রদান কার্যক্রম বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কথা বলেন। এ’সময় মানণীয় এমপি মহোদয় ধামরাইবাসীর পক্ষ থেকে মানণীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও স্বাস্থ্য মন্ত্রী মোঃ জাহিদ মালেক মহোদয়কে করোনা কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত থাকতে টিকাদান কর্মসূচি গ্রহণ করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আজ রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা, ধামরাই উপজেলায় সর্বপ্রথম কোভিড-১৯ ভ্যাক্সিন গ্রহণ করেন।
এ’সময় উপস্থিত ছিলেন ঢাকা -২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, ঢাকা জেলা আওয়ামী লীগ ও বায়রা’র সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ, ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ মাসুম খান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ খালেদ মাসুদ লাল্টু, সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ,বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ, ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স,কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন সামাজিক সংগঠন এর স্বেচ্ছাসেবকবৃন্দ।
আরও টিকা গ্রহণকারীদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডাঃ সুকুমার রায় এবং মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মী শামসুদ্দিন, আলতাফ,ধামরাই থানার অফিসার ইনচার্জ( ওসি) মোঃ আতিকুর রহমান সহ অন্যান্যরা।সকলেই সুস্থ আছেন ভালো আছেন।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা বলেন ইতিমধ্যে যারা নিবন্ধন করেছেন, তাদের টিকা গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।
যারা এখনো নিবন্ধন করেন নি, তাদের জন্য হাসপাতালেই আলাদা রেজিষ্ট্রেশন কর্ণারের ব্যবস্থা থাকবে।রেজিষ্ট্রেশন এর জন্য NID কার্ড ও নিজের মোবাইল ফোনটি সাথে আনার অনুরোধ করেছেন।
তিনি আরো বলেন ধামরাইয়ে প্রথম দুই সপ্তাহর ১৫ হাজার ডোজ টিকা প্রদান করে হবে। এর মধ্যে গতকাল রাত ১২টা পর্যন্ত মানণীয় এমপি মহোদয় সহ মোট রেজিষ্ট্রেশন করেছে টিকা গ্রহণ করার জন্য ৪১২ জন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ