আজ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জানুয়ারি, ২০২৩ ইং

আশুলিয়ায় বিদ্যুতের দুই অফিসের ভিতরে হঠাৎ আগুন

নিজস্ব প্রতিবেদক :

সাভারে ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ ও আরইবি অফিসের অভ্যন্তরে হঠাৎ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে এতে অল্পের জন্য বড় ধরণের ক্ষয়ক্ষতি থেকে বেঁচে গেছে প্রতিষ্ঠান দুটি।

শনিবার দুপুর ১টার দিকে আশুলিয়ার পল্লীবিদ্যুত এলাকার আরইবি অফিসের অভ্যন্তরে আগুনের সূত্রপাত হয়।

স্থানীয়রা জানায়, হঠাৎ আরইবি অফিসের ভিতর থেকে ধোঁয়ার কুন্ডলী দেখে তারা ছুটে যান। এসময় আরইবি ও পল্লীবিদ্যুৎ অফিসের সীমানা প্রাচীরের ঘেঁষে আগুনের লেলিহান শিখা উপরের দিকে উঠতে থাকে। আরইবি অফিসের ভিতরে প্রাচীরের সাথে ছোট খালে ট্রান্সফরমারের পরিত্যক্ত তেল ও ময়লা জমেছিলো। মূলত সেখান থেকেই আগুন লাগে। এসময় উভয় কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, অভ্যন্তরে ফালানো ট্রান্সমিটারের ফার্নিস অয়েলের মধ্যে ডাস্ট ছিলো। ওই ডাস্টের মধ্যে বাহির থেকে কেউ বিড়ি-সিগারেট ফালানোর কারণে হঠাৎ আগুন ধরে গেছে বলে ধারণা করা হচ্ছে। তবে আমাদের দুটি ইউনিট পৌছে দ্রুততম সময়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বলেন, আমাদের ক্যাম্পাসের বাহিরে হয়ত জঙ্গল ফালাইছে ওখানে আগুন লাগছিলো। পরে আমরা ফায়ার ব্রিগেড কল করে আনছি। পরে ফায়ার সার্ভিস আমাদের ক্যাম্পাসের ভিতর থেকে আগুন নিভায় দিছে। ওই ময়লার স্তুপ আরইবির। আমাদের অয়েল ও ময়লা ওখানে যাওয়ার কথা না। আমাদের ময়লা ভিতরে ফেলার জায়গা আছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ