আজ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ ইং

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ওমানের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি আশরাফ, সম্পাদক মনির

ওমান প্রতিনিধি :

প্রবাসীদের নিয়ে গঠিত সম্পুর্ণ অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ওমানের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। প্রকৌশলী আলী আশরাফকে সভাপতি এবং মুনীর চৌধুরীকে সাধারণ সম্পাদক করে গঠন করা হয়েছে ৫১ সদস্য বিশিষ্ট এ কমিটি।

দীর্ঘ যাচাই-বাছাই শেষে পরীক্ষিত প্রবাসী বান্ধব ও মানবিক এ দুই প্রবাসীকে দেয়া হয়েছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ওমানের কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ এ দায়িত্ব।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ওমানের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পেয়ে তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে প্রকৌশলি আলী আশরাফ তাকে দায়িত্ব দেয়ায় কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার কবির হোসেন,কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপ্লব কুমার পোদ্দার, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আল মাসুম, কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক আরিয়ান আরেফিন সহ বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় তিনি প্রবাসীদের সুখ দুঃখে পাশে থেকে যেনো নিজের উপর অর্পিত দায়িত্ব পালন করতে পারেন সে জন্যে সকল প্রবাসীদের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ওমানের এই প্রতিষ্ঠাতা সভাপতি করোনা কালীন সময়ে তার সাধ্যমতো খাদ্য সহায়তা দিয়ে করোনা তাণ্ডবে বিপর্যস্ত প্রবাসীদের পাশে থেকে স্মরণীয় হয়ে রয়েছেন ওমান প্রবাসীদের কাছে। ওমানে সভা সমাবেশ এবং রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠন নিষিদ্ধ থাকলেও শুধুমাত্র সাধারন ও সমস্যাগ্রস্থ প্রবাসীদের সমস্যা গুলো চিহ্নিত করে সমাধান খোঁজার লক্ষেই তিনি এ দায়িত্বে এসেন বলেও মন্তব্য করেন। প্রকৌশলী আলী আশরাফ এছাড়াও ওমানস্থ বৃহত্তর ঢাকা সমিতির সভাপতিরও দায়িত্ব পালন করছেন।

নতুন এ কমিটিতে সহ-সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে মফিজ রায়হান,দেলোয়ার হোসেন, জাকির হোসেন, নূর হোসেন, রাকিব আল হাসান নোমানকে। যুগ্ন – সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে মোহাম্মদ জসিম উদ্দিন ,পারভেজ মোহাম্মদ, সুমন চৌধুরী ,আনোয়ার হোসেন ও ডাঃ মোঃ নাজিম উদ্দিন পাটোয়ারীকে।
সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে আনোয়ার শেখকে এবং সহ সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে সারওয়ার জামান,মোঃ শান্ত, মামুনুর রশিদ মিলন, শামিম খান ও ইমরান হোসেন মিয়াজীকে।

এক বছরের জন্য অনুমোদিত হয়েছে এই কমিটি। প্রবাসীদের কল্যাণে বিশেষ ভূমিকা রেখে প্রবাসীদের জন্যে অবদান রাখার প্রত্যাশা নতুন কমিটিতে দায়িত্বপ্রাপ্ত সভাপতি ও নেতৃবৃন্দের।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ