আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

রাজশাহীর নওহাটা পৌরসভায় ৬৯ প্রার্থীর গনতান্ত্রিকতায় নির্বাচনী প্রচার

জিয়াউল,দিনার (রাজশাহী ব্যুরো):

১৪ফেব্রুয়ারি রবিবার আসন্ন রাজশাহীর পবা উপজেলার নওহাটা পৌরসভা নির্বাচন বেশ জমে উঠেছে। মাইকিং, পোস্টারিং, গণসংযোগ সহ প্রার্থীদের পদচারণায় মুখর এলাকার পাড়া মহল্লা।

নওহাটা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন, সংরক্ষিত কাউন্সিলর (নারী) পদে ১৮জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভার মেয়র প্রার্থীরা হলেনঃ আওয়ামী লীগ মনোনীত হাফিজুর রহমান হাফিজ (নৌকা), বিএনপি মনোনীত মোঃ মকবুল হোসেন (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল বারী খান (নারিকেল গাছ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংরক্ষিত নারী কাউন্সিলর পদে (১, ২ ও ৩ নং ওয়ার্ডে) ৭জন, (৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে) ৫জন এবং (৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে) ৬জন সহ মোট ১৮জন প্রার্থী লড়াই করছেন। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে- ৮জন, ২নং ওয়ার্ডে- ৪জন, ৩নং ওয়ার্ডে- ৭জন, ৪নং ওয়ার্ডে- ৬জন, ৫নং ওয়ার্ডে- ৬জন, ৬নং ওয়ার্ডে- ৬জন, ৭নং ওয়ার্ডে- ৩জন, ৮নং ওয়ার্ডে- ৪জন, ৯নং ওয়ার্ডে- ৩জন সহ মোট ৪৮জন প্রার্থী লড়াই করছেন।

নওহাটা পৌরসভার সবগুলো পাড়া-মহল্লায় প্রার্থীদের পদচারণায় উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। নির্বাচনী প্রচারণায় মেয়র প্রার্থীদের পক্ষে দলীয় এমপি ও নেতৃবৃন্দ গণসংযোগে অংশগ্রহণ করছেন। প্রার্থীথা নিজ নিজ প্রতিশ্রুতি নিয়ে যাচ্ছেন-মানুষের দ্বারে দ্বারে। ভোটযুদ্ধে লড়াইয়ের ময়দানে কাউকেই নিরাশ করছেন না ভোটাররা। ১২ফেব্রুয়ারী মধ্যরাতে নির্বাচনী প্রচারণা শেষ হবে এবং ১৪ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে এ পৌরসভার নির্বাচন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ