আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

সাংবাদিককে গাছে বেঁধে নির্যাতনের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তুলতে যাওয়ায় কামাল হোসেন নামের একজন স্থানীয় সাংবাদিককে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় শহরের আলফাত উদ্দিন স্কয়ারে করেছে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির আয়োজনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে চলাকালে বক্তব্য রাখেন সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি পঙ্কজ দে, রিপোর্টার্স ইউনিটির সভাপতি বিন্দু তালুকদার, সহ-সভাপতি আকরাম উদ্দিন, কুলেন্দু শেখর দাস, ফরিদ মিয়া সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন, কার্যকরী সদস্য অ্যাডভোকেট মাহবুবুল আলম শাহীন, আসাদ মনি প্রমুখ।

এ সময় মানববন্ধনে সাংবাদিক কামাল হোসেনকে গাছের সঙ্গে বেঁধে নির্মমভাবে নির্যাতন করায় তীব্র নিন্দা জানান।সেই সঙ্গে যারা এই ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান।

বক্তারা আরও বলেন, প্রতিদিন বস্তুনিষ্ঠ খবরের জন্য সংবাদকর্মীরা বিভিন্ন জায়গাতে যেতে হয়। কিন্তু বর্তমান সময়ে কিছু অসাধু ব্যক্তি তাদের টার্গেট করে হামলা করে। গতকালের ঘটনা তারই প্রমাণ। তাই প্রশাসন তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিলে তারা আর সাহস পাবে না।

বক্তারা আরও বলেন, এখন সময় এসেছে কর্মরত সব সংবাদকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার।

উল্লেখ্য, গতকাল তাহিরপুর উপজেলায় দুপুরে যাদুকাটা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদের সংগ্রহের জন্য ছবি নিতে গেলে ঘাগটিয়া গ্রামের বালুর কোয়ারীর ব্যবসায়ী মাহমুদুল ইসলাম, দীন ইসলাম ও রইস উদ্দিন গিয়ে তাকে এলোপাতাড়ি মারধর শুরু করেন।

পরে তারা তাকে ধরে এনে বাজারের একটি গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে। পরে তাকে উদ্ধার করে তাহিরপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি আছেন।

এদিকে এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চারজনকে আটক করেছে পুলিশ। তবে এখনো এ ঘটনায় কোন মামলা হয়নি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ