আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

সাদুল্লাপুরে অভিযানে ১টি ইট ভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে ৩টিতে ১৮ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক :

গাইবান্ধার জেলার সাদুল্লাপুর উপজেলায় অবৈধভাবে গড়ে ওঠা ইট ভাটাগুলোতে বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর ও ভ্রাম্যমান আদালত। এসময় ভ্রাম্যমান আদালত একটি ইটভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে এবং ৩টি ইট ভাটায় ১৮ লাখ টাকা পরিমানা আদায় করেন।
বৃহস্পতিবার ২৮ জানুয়ারি সকাল ১১টার দিকে সিনিয়র সহকারী সচিব,মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট ইউং ঢাকাস্ত পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোজিনা আক্তারের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এতে সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তর রংপুরের উপ-পরিচালক মো: ইউসুফ, র‌্যাব-১৩,ফ্যায়ার সার্ভিসসহ স্থানীয় ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সাদুল্লাপুর উপজেলায় গড়ে ওঠা বেশিরভাগ ইটভাটাগুলোই অবৈধ।

অভিযানের অংশ হিসাবে উপজেলার ধাপেরহাট মহাসড়ক সংলগ্ন একবারপুর মৌজার সরোয়ার হোসেন বিদ্যুৎ এর বি,আর,বি ইট ভাটায় পরিবেশ অধিদপ্তরের অনুমোদন না থাকায় ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়েছে এবং পাশ্ববর্তী আশিকুজ্জামান রিমেল প্রমানিকের এম,এস,বি ইট ভাটা প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন হওয়ায় এবং পরিবেশ অধিদপ্তরের অনুমোদন না থাকায় ৮ লাখ টাকা জরিমানা করেন। অপরদিকে উপজেলার ইদ্রাকপুরের ২টি ইট ভাটায় ৫ লাখ করে ১০ লাখ টাকা জরিমানা করেন।

পর্যায়ক্রমে সকল উপজেলায় ইট ভাটায় অভিযান চালানো হবে বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ