আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং

শাহজাদপুরে গাদ থেকে অবৈধ তেল তৈরির মিনি কারখানাসহ আগুনে ভস্মীভূত ৬ বসতঘর

শাহজাদপুর,সিরাজগঞ্জ,প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুরে গাদ থেকে অবৈধ জ্বালানি তেল তৈরির মিনি কারখানায় আগুন লেগে ৬ টি বসতঘর ভস্মীভূত হয়েছে এবং কারখানার মালিক মোঃ শফিকুল ইসলাম গুরুতর আহত হয়েছে । আহতকে উদ্ধার করে বগুড়া জিয়া ম্যাডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।
জানা যায়, বুধবার দুপুরে উপজেলার রূপবাটি ইউনিয়নের শেলাচাপরি গ্রামের তেল ব্যাবসায়ি শফিকুলের তেল তৈরির কারখানায় গাদ জ্বাল করে তেল তৈরির সময় অগুন লেগে এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের একটি দল এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
এলাকাবাসী এবং প্রত্যক্ষ দর্শীরা জানায়, শেলাচাপরি গ্রামের নকির শেখের ছেলে মোঃ শফিকুল ইসলাম দীর্ঘদিন যাবৎ বাঘাবাড়ি নৌবন্দর এলাকা থেকে জ্বালানি তেলের গাঁদ সংগ্রহ করে বাড়িতে অবৈধ ভাবে গড়ে তোলা মিনি কারখানায় জ্বাল দিয়ে তেল শোধন করে তা বাজারে বিক্রি করেন। প্রতিদিনের মতই ছোটো ছোটো কড়াইয়ে বুধবার সকাল থেকেই তেলের গাদ জ্বাল করছিলেন । হঠাৎই সেখানে আগুন ধরে যায়। সাথে সাথে সে আগুন চারদিকে ছড়িয়ে পড়লে মজুদ করে রাখা ১৬ টি তেলের ড্রাম, ৬ টি গ্যাস সিলিন্ডার ও ৬ টি আধাপাকা বসতঘর ভস্মীভূত হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

অপরদিকে শাহজাদপুর ফায়ার সার্ভিসের ফায়ার লিডার মোঃ সরোয়ারদি সরকার জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। যেহেতু বাড়িতে বিপুল পরিমাণ জ্বালানি তেল মজুদ ছিল তাই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারন করে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ