আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং

ধামরাই পৌরসভায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু

রনজিত কুমার পাল (বাবু) নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম চলছে পুরোদমে দেশব্যাপী । বাংলাদেশের নাগরিকদের জাতীয় পরিচয়পত্র হিসেবে কাগজের ওপর লেমিনেটিং করা যে আইডি কার্ড ব্যবহৃত হয়ে আসছে, সেই কার্ডকে প্রতিস্থাপন করবে ইলেকট্রনিক চিপ সমৃদ্ধ নতুন প্রযুক্তির স্মার্ট আইডি কার্ড। এই মেশিন রিডেবল কার্ডে ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষিত থাকে নাগরিকের বিভিন্ন তথ্য যা বিভিন্ন সুযোগ সুবিধা প্রাপ্তিকে আরও সহজ করবে।
তারই ধারাবাহিকতায় ঢাকার ধামরাই পৌরসভার ৯টি ওয়ার্ডে যারা ২০১৯ সালের হালনাগাদে ভোটার হয়েছে তাদের মাঝে স্মার্ট কার্ড বিতরন করা হয়েছে।
সোমবার (১৮ই জানুয়ারি) সকাল ১০টায় এ স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন করেন ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা ।
এসময় লাইনে দাঁড়িয়ে স্মার্ট কার্ড নেন ভোটাররা।
স্মার্ট কার্ড সকাল১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ধামরাই পৌরসভায় স্মার্ট কার্ড বিতরণের কার্যক্রম চলবে বলে জানা গেছে। স্মার্ট কার্ড বিতরণের সময় উপজেলা নির্বাচন অফিসার আয়েশা আক্তার উপস্থিত ছিলেন।
ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা বলেন , ধামরাই পৌরসভা আধুনিকরনের ছোঁয়া লেগেছে। পৌরবাসীর প্রত্যাশাও বেড়েছে
তাই পৌরবাসীর ভোটারদের মাঝে স্মার্ট কার্ড তুলে দিয়ে উন্নয়নের আরও একধাপ এগিয়ে নিলাম।ধামরাই পৌরসভা আধুনিক ও মডেল পৌরসভা গড়ে তুলতে এসময় তিনি ধামরাই পৌরসভা উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ