আজ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

প্রচুর পর্যটক এর সাথে ইংরেজি নববর্ষ উদযাপন সমুদ্র কন্যা কুয়াকাটা

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা-কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :

নতুন বছরকে স্বাগত  জানাতে পিছিয়ে নেই বাংলাদেশ অন্যতম পর্যটন কেন্দ্র সাগরকন্যা কুয়াকাটা। থার্টি ফার্স্ট নাইট উদযাপন ও নতুন বছর ২০২১ সালকে স্বাগত জানিয়েছে সমুদ্রকন্যা কুয়াকাটা।

নিরাপত্তাজনিত কারণে এবং মহামারী করোনাভাইরাসের সতর্কতায় সৈকতে উন্মুক্ত কনসার্ট বা চিত্তবিনোদনের কোনও ধরনের অনুষ্ঠান করার অনুমতি দেয়নি জেলা প্রশাসন। তাই পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা পড়েছেন সংকটে। তবে কুয়াকাটার স্বেচ্ছাসেবী সংগঠনগুলো শুধু ছোট পরিসরে আকর্ষণীয় কিছু আয়োজন করেছে। যদিও  ছোটবড় সব হোটেল-মোটেলে দেখা গেছে আলোকসজ্জা। এগুলোতে উঠেছেন বেড়াতে আসা ভ্রমণপিপাসুরা।

কুয়াকাটা টুরিস্ট পুলিশের এক কর্মকর্তার সাথে কথা হলে, তারা জানিয়েছেন তাদের তরফ থেকে পর্যটকদের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

নতুন বছরকে আমন্ত্রণ জানাতে, নতুন দিনের সাথে আনন্দ উল্লাসে মেতে উঠেছে ভ্রমণপিপাসুরা, নতুন মানুষের সাথে নতুন বছরকে বরণ করছে সাগরকন্যা কুয়াকাটার সমুদ্র সৈকত।
রাত্রিবেলা জোসনা চাঁদের আলোয়, ফানুসের সমাহারে তারার সাথে মিশে গিয়ে, নতুন বছরকে আমন্ত্রণ জানাচ্ছে, এদিকে মোমবাতির আলোতে  আলোকিত হয়েছে কুয়াকাটার স্বেচ্ছাসেবী সংগঠন, কুয়াকাটা শুভ সংঘ ক্লাব, নৃত্য অনুষ্ঠানে কুয়াকাটাকে মাতিয়ে রেখেছে কুয়াকাটা বন্ধুমহল ক্লাব সহ, কুয়াকাটা স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। পর্যটকদের আনন্দ-উল্লাসে মেতে উঠেছে সমুদ্র কন্যা কুয়াকাটা আবাসিক হোটেলগুলো।
তবে পর্যটক এর মুখে অভিযোগের বাণী, কুয়াকাটা পর্যটন কেন্দ্রের পক্ষ থেকে পৌরসভার আয়োজনে হয়নি কোনো সাংস্কৃতিক বা নতুন বছরের কোন উৎস।

১২টা ১ মিনিটের মধ্যরাতে ২০২০ সন কে বিদায় জানিয়ে নতুন ২০২১ ইংরেজি নববর্ষ। নতুন বছর ২০২১ সাল দেশ ও জাতির জন্য বয়ে আনবে সুখ, শান্তি, সমৃদ্ধি ও ক্ষুধা-দারিদ্র্যমুক্ত অনাবিল প্রশান্তির বারতা মহামারী করোনাভাইরাস আমাদের রক্ষা করুক, এমন আশা সবার। নতুনের ছোঁয়ায় জেগে ওঠার অদম্য প্রত্যয়ে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা হাজার হাজার পর্যটকের পদভার আর কোলাহলে মুখরিত হয়ে উঠবে সমুদ্র, কুয়াকাটার পাশাপাশি আকর্ষণীয় পর্যটন স্পটগুলো রয়েছে মানুষের ভিড়।

০১/০১/২০২১সকালে  বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে থার্টি ফার্স্ট নাইট উদযাপন ও ইংরেজি ২০২১ সালকে বরণে ইতিমধ্যে কুয়াকাটা চলে এসেছে শত শত পর্যটক। আজকের মধ্যে বাকি পর্যটক আসবে বলে আশা করছেন পর্যটন ব্যবসায়ীরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ