আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

পথ শিশু উন্নয়ন ফাউন্ডেশন – বাংলাদেশ উদ্দ্যেগে শীতবস্ত্র বিতরণ সম্পূর্ণ

মোঃ মাসউদ মোল্লা :

১ লা জানুয়ারি ২০২১ সকাল ১০ ঘটিকায় রাজেন্দ্রপুর ক্যান্টেনমেন্ট ঈদগাহ মাঠে পথশিশু উন্নয়ন ফাউন্ডেশন – বাংলাদেশ এর পক্ষ থেকে ৫০ জনকে শীতবস্ত্র দেওয়া হয়।

রাজেন্দপুর ক্যান্টেনমেন্ট শাখার সভাপতি সুরাইয়া নাহার আশার পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের কেন্দ্রীয় উপদেষ্টা এম এম আল মিরাজ হোসাইন এবং কেন্দ্রীয় পরিচালক ফজলে রাব্বি তাছাড়াও উপস্থিত ছিলেন সার্জেন্ট মিজানুর রহমান (রিটায়ার্ড)
সার্জেন্ট আক্কাছ আলী (রিটায়ার্ড)
মীর মনির হোসেন (ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর পরিচালক)

প্রধান অতিথির বক্তব্যে এম এম আল মিরাজ হোসাইন বলেন, পথশিশু উন্নয়ন ফাউন্ডেশন পথশিশুদেরকে সুশিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ করে দিতে শিক্ষা বিভাগ নিয়ে কাজ করে যাচ্ছে। পথশিশুদের আশ্রয় খাদ্য ও কারিগরি প্রশিক্ষণের পাশাপাশি নৈতিক শিক্ষার ব্যবস্থা করতে হবে। কারিগরি প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। তাহলে বোঝা মনে হওয়া পথশিশু গুলো দেশের জনসম্পদে পরিণত হবে, ইনশা’আল্লাহ্।
কেন্দ্রীয় পরিচালক ফজলে রাব্বি বলেন,কেউ বলে গরিব মানুষ, কেউ বলে ফকির। আমরা বলি ওরা রাষ্ট্রের সম্পদ। সম্বোধন আলাদা আলাদা হলেও ওদের পরিচয় কিন্তু একটিই। ওরা স্বাধীন দেশের স্বাধীন নাগরিক। ওদের জীবন কাটে অর্ধাহারে-অনাহারে, অনাদর ও অবহেলায়। সামান্য সাহযোগিতা নয়, তাদের স্বনির্ভর করে রাষ্ট্রকে একটি আদর্শ সমাজ উপহার দেওয়ার টার্গেট নিয়ে পথশিশু উন্নয়ন ফাউন্ডেশন, বাংলাদেশ এর পদচারণা শুরু।
ক্যান্টেনমেন্ট শাখার সভাপতি সুরাইয়া নাহার আশা বলেন, আমাদের আচরণ যেন হয় হৃদয়ের সাথে হৃদয়ের, বাহ্যিক অঙ্গ প্রত্যঙ্গের নয়। শিশুরা হলো নরম কাদামাটির ন্যায়। আমরা তাদের সঙ্গে যেমন আচরণ করবো তারাও সেভাবে বেড়ে ওঠবে। সমাজের চেহারা ফুটে উঠে সাধারণত একটি শিশুর প্রতি সমাজ কীভাবে আচরণ করে তার উপর। তাই আমাদের সকলের উচিত পথশিশুদের প্রতি সদাচরণ করা।

আলোচনা শেষে শীতার্ত মানুষকে শীতবস্ত্র হাতে তুলে দেন অতিথি বৃন্দ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ