আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২১ ইং

আশুলিয়ায় শেখ হক মনির ৮১তম জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক :

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মবার্ষিকী পালন করেছে আশুলিয়া থানা যুবলীগ।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের যুবলীগ কার্যালয়ে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্ম গ্রহণ করেন তিনি।

পিতা মরহুম শেখ নূরুল হক বঙ্গবন্ধুর নিকটতম আত্মীয় ও ভগ্নিপতি। মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকের বুলেটে নিহত হন শেখ মনি।

শেখ ফজলুল হক মনি ঢাকা নবকুমার ইন্সটিটিউট থেকে মাধ্যমিক ও জগন্নাথ কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করার পর ১৯৬০ সালে বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন।

শেখ মনির জন্মদিন উপলক্ষে আশুলিয়া যুবলীগ বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে-কেক কাটা অনুষ্ঠান, দোয়া মাহফিল, এতিমদের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভা।

এসময় আশুলিয়া থানা আওয়ামী যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার বলেন, দুঃসময়ে বাংলাদেশ ছাত্রলীগ, আওয়ামী লীগ এবং যুবলীগকে সংগঠিত করতে সারাদেশে শেখ ফজলুল হক মনি অকান্ত পরিশ্রম করেছেন। শেখ ফজলুল হক মনি এদেশের যুবসমাজকে স্বাধীনতার চেতনায় পরিচালিত করেছেন। যারা এদেশে বঙ্গবন্ধুর আদর্শিক রাজনীতি করতে চায় তাদেরকে অবশ্যই শেখ ফজলুল হক মনির জীবনাদর্শ সম্পর্কে জানতে হবে। তাই আমরা যারা স্বাধীনতার পরবর্তী প্রজন্ম হিসাবে রাজনীতিতে অংশগ্রহণ করেছি আমাদের কাছে শেখ ফজলুল হক মনি একজন অনুসরণীয় রাজনীতিবিদ।

যুগ্ম আহবায়ক মইনুল ইসলাম ভুইঁয়া বলেন, আশুলিয়া থানা যুবলীগকে শেখ ফজলুল হক মনির জীবনাদর্শের চেতনা ধারণ করতে হবে। যুবলীগকে সুসংগঠিত করে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আমীন সরকার, সাধারন সম্পাদক সোহেল মোল্লা, যুগ্ম সাধারন সম্পাদক সোহেল সরকার, সাংগঠনিক সম্পাদক জুয়েল মোল্লা, রাজন ভুঁইয়া, ওয়ার্ড সাধারণ সম্পাদক সোহেল মৃধা, আশুলিয়া ইউনিয়নের ওয়ার্ড সাধারন সম্পাদক মেহেদী হাসান, শিমুলিয়া ইউনিয়নের সাধারন সম্পাদক হারুন অর রশিদসহ আরও অনেকে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ