আজ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ ইং

সেনবাগে ৪২ তম জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

ফখরুদ্দিন মোবারক শাহ রিপন,নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সেনবাগের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে আজ বুধবার ৪২তম জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।
এতে সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সেনবাগ উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মোঃ গোলাম কবির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান মরিয়ম সুলতানা। মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উক্ত মেলায় অংশ গ্রহণ করে নিজেদের বিজ্ঞান মনষ্ককার পরিচয় তুলে ধরার চেষ্টা করে। এই বিজ্ঞান মেলায় শিক্ষার্থীরা তাদের বিজ্ঞান শিক্ষকদের সহযোগিতায় নিজেদের সৃজনশীলতার মাধ্যমে বিভিন্ন প্রজেক্ট তৈরি করে প্রদর্শন করতে দেখা গেছে। বিজ্ঞান মেলায় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা নিজেদের ক্ষুদে বিজ্ঞানী হওয়ার নিরন্তর প্রচেষ্টা চালানোর সুযোগ পায়।
আয়োজিত বিজ্ঞান মেলায় নৈপুণ্যের স্বাক্ষর রেখে প্রথম স্থান অর্জন করে ছিলোনিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়,দ্বিতীয় স্থান অর্জন করে সেবারহাট শের- ই বাংলা উচ্চ বিদ্যালয় ও তৃতীয় স্থান অর্জন করে নবীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

আগত অতিথিবৃন্দ প্রতিযোগিতার পূর্ব মুহুর্তে ফিতা কেটে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন-বালিয়াকান্দি সুলতান মাহমুদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহীদুল আলম,উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোঃ জসিম উদ্দিন ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবদুস সাত্তার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, শিক্ষক/শিক্ষিকাসহ প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ