আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

নবীনগর চন্দ্রা মহাসড়কে অবৈধ পার্কিং সংবাদ সংগ্রহে বাধা প্রদান

মেহেদী হাসান বিশেষ প্রতিনিধি :

গাজীপুরের কাশিমপুরে নবীনগর চন্দ্রা মহাসড়কে অবৈধ পার্কিং এর ফলে সৃষ্টি হচ্ছে সীমাহীন যানজট দূর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের। সরেজমিনে গিয়ে দেখা যায় গাজীপুর মহানগরীর ২ং ওয়ার্ডে তেতুঁবাড়ী এলাকায় অবস্থিত ঘড়ি হোয়াইট ডিটার্জেন্ট পাউডার কারখানার সামনে কাভারভ্যান অবৈধভাবে পার্কিং করে রাখা হয়েছে নবীনগর-চন্দ্রা মহাসড়কের উপর। যারফলে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে যানজট।
বিঘ্ন ঘটছে গার্মেন্টস ফ্যাক্টরির শ্রমিকদের যাতায়াত।

অন্যদিকে রাতের আধারে বাড়ছে চুরি ও ছিনতাইয়ের মতো নানা ঘটনা। এই সুযোগে পার্কিংকৃত গাড়ীগুলো থেকে চুরি করে নেওয়া হচ্ছে তেল ও গাড়ীর অন্যান্য পার্টস ও যন্তাংশ্য। নাম না বলার শর্তে একাধিক গাড়ীর ড্রাইভার জানান, আমরা দূর-দূরান্ত থেকে দীর্ঘ সময় গাড়ী চালিয়ে এ প্রতিষ্ঠানের মালামাল নিয়ে আসি। কিন্তু এখানে পার্কিং এর ব্যবস্থা না থাকায় সন্ত্রাসীদের ভয়ে জীবনের ঝুকিঁ নিয়ে থাকতে হয় ।

ইতিমধ্যে আমাদের অনেক গাড়ী থেকে বিভিন্ন জিনিস চুরি হয়েছে। এখন রাতের বেলায় গাড়ীর মালামাল চুরি হওয়ার ভয়ে ঘুমাতে পারি না।

পথচারী আব্দুল মতিন জানান, এই কারখানার গাড়ীগুলো দিনরাত এখানে রাখা হয়। রাতে গাড়ীগুলোর আড়ালে ছিনতাইকারীরা লুকিয়ে থাকে এবং গার্মেন্টস ছুটি হলে শ্রমিকদের কাছ থেকে মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেয়। তিনি আরও বলেন,এখানে পূর্বেও অনেক শ্রমিক ও পথচারী ছিনতাইকারীদের কবলে পরে আহত হয়েছে।

এ বিষয়ে প্রতিষ্ঠান কর্তৃপক্ষের সাথে কথা বলতে গেলে প্রতিষ্ঠানের লোকাল ব্যবসায়ী আছিমুদ্দিন সংবাদ কর্মীদের সংবাদ সংগ্রহে বাধা দেয়। এক পর্যায়ে সংবাদ কর্মীদের উপর চড়াও হয়ে মারমুখী আচরণ করে।

গাজীপুর সিটি কর্পোরেশনের ২নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোন্তাজ উদ্দিন মন্ডল বলেন, বিষয়টি আমি অনেক আগে থেকেই অবগত। রাস্তার যানজট ও চুরি ছিনতাইয়ের বিষয়ে আমি প্রশাসনকে জানিয়েছি। এই প্রতিষ্ঠানের লোকাল ব্যবসায়ী আমার চাচা আছিমু্দ্দিন সংবাদ কর্মীদের সাথে খারাপ আচরণ করায় চাচার হয়ে আমি ক্ষমা চাচ্ছি।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবে খোদা বলেন, আমরা ইতিপূর্বে ওই প্রতিষ্ঠানকে হাইওয়ে রাস্তায় গাড়ী পার্কিং করতে নিষেধ করেছি। আমরা বিষয়টি আবারও তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহন করবো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ