আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২১ ইং

ইউপি সদস্যের নিজস্ব অর্থায়নে দুইটি রাস্তায় ইটের সলিং নির্মান

খ.ম. নাজাকাত হোসেন সবুজ বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাট জেলার, ফকিরহাটের লখপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৩নং খাজুরা ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য শেখ আলী আহম্মদ তাঁর ওয়ার্ডে নিজস্ব অর্থায়নে ৫শত ফুট লম্বা আরো ২টি ইটের সলিং নির্মান করেছেন। এই নিয়ে তিনি বিগত সাড়ে ৪বছরে উক্ত ওর্য়াডে প্রায় ৩৫শত ফুট লম্বা ১৭টি রাস্তায় ইটেং সলিং নির্মান করেছেন। যা এ অঞ্চলের জন্য একটি বিরল দৃষ্টান্ত স্থাপন বলেও অনেকে মন্তব্য করেছেন। এছাড়াও বিগত সাড়ে ৪বছরে সরকারী ভাবে তিনি প্রায় ১০,০০০হাজার ফুট রাস্তায় ইটের সলিং নির্মান করেছেন।

জানা গেছে, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে এলাকার জনগন তাঁকে বিপুল ভোটে নির্বাচিত করেন। নির্বাচনে জয়লাভ করার পর তিনি জনগনের দুঃখ র্দুদশা লঘবের জন্য ব্যাপক কর্মপরিকল্পনা হাতে নিয়ে উন্নয়ন কাজ শুরু করেন। তারই অংশ হিসাবে তিনি সরকারের মুখের দিকে না তাকিয়ে তাঁর ওয়ার্ডে একের পর এক নানা প্রকার উন্নয়ন কাজ করেই চলেছেন। বিগত সাড়ে ৪বছরে তিনি প্রায় ৩৫শত ফুট লম্বা ১৭টির মত রাস্তায় ইটের সলিং নির্মান করেছেন। সর্বশেষ মোঃ ইব্রাহিম মাষ্টার এর পুকুর পাড় হতে আলহাজ¦ মোঃ ইনছান শেখ এর বাড়ী অভিমুখে ২শত ফুট ও আফজাল শেখের বাড়ী হতে ইলাহী শেখ এর বাড়ী পর্যন্ত প্রায় ৩শত ফুট সহ প্রায় ৫শত ফুট রাস্তায় ইটের সলিং নির্মাণ করেছেন।

স্থানীয়রা বলেছেন, অনেক পরিবার আছেন যাদের বাড়ী যাওয়ার ব্যাক্তিগত রাস্তা কাচা ও বর্ষা মৌসুমে প্রচুর কাদার কারনে জনগনকে নানাবিধ সমস্যার কবলে পড়তে হয়। তাছাড়াও সরকারী ভাবে সেই সমস্ত রাস্তায় কোন বরাদ্ধ দেওয়াও সম্বব হয় না। সেই সমস্ত কাচা রাস্তায় তিনি ব্যাক্তিগত অর্থে বালু ভরাট করে ইটের সলিং নির্মান করে দিয়েছেন। এতে অধিকাংশ জনগনের নানামুখী সমস্যা অনেকাংশে লঘব হচ্ছে।

এব্যাপারে প্যানেল চেয়ারম্যান ও ৩নং খাজুরা ওয়ার্ডের সদস্য শেখ আলী আহম্মদ এর সাথে আলাপ করা হলে তিনি বলেন জনগনের কল্যানের জন্য তাঁরা আমাকে নির্বাচিত করেছেন। তাই সরকারী ভাবে যে সমস্ত রাস্তায় বরাদ্ধ দেওয়া সম্বাব নয়, সেই সমস্ত রাস্তায় তিনি বালু ভরাট করে ইটেং সলিং নির্মান করেছেন। এতে তাঁর ওয়ার্ডের জনগন বড়ই উপকৃত হচ্ছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ