আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

কৃষকের মাঝে ধানের বীজ বিতরন

খ.ম. নাজাকাত হোসেন সবুজ বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাট জেলাধীন ফকিরহাট উপজেলা কৃষি অফিসের উদ্যোগে ২০২০-২০২১অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধানের হাইব্রীড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষে বিনামূল্যে বীজ সহায়তা প্রনোদনা কর্মসূচির আওতায় বীজ বিতরন অনুষ্ঠান সোমবার সকাল ১০টায় বেতাগা ইউনিয়ন পরিষদ চত্তরে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ।

তিনি তাঁর বক্তৃতায় বলেন, দেশে মানুষ বাড়ার সাথে সাথে খাদ্রের চাহিদাও বাড়ছে, কিন্তু সেই তুলনায় আবাদী জমির পরিমান বাড়ছে না। যে কারনে বর্তমান কৃষি বান্ধব সরকার অল্প জমিতে অধিক ফসল ফলানোর জন্য কৃষকদের নানা প্রকার প্রনোদনা প্রদান করে আসছেন। আপনারা আপনাদের এক ইঞ্চি জমিও ফেলে না রেখে সরকারের সহযোগীতা গুলি কাজে লাগিয়ে দেশকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকল কৃষকদের প্রতি আহবান জানান। বিশেষ অতিথি ছিলেন বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ। উপ-সহকারী কৃষি অফিসার প্রদীপ কুমার মন্ডলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন শুভদিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শেখ শহিদুল ইসলাম। এছাড়াও একই দিন সকাল ১১টায় একযোগে উপজেলার বাকি ৭টি ইউনিয়ন পরিষদ চত্তরে জনপ্রতি দুই কেজি করে মোট ২৩শত কৃষকদের মাঝে ১১লক্ষ ৬৮হাজার ৪শত টাকার ধানের বীজ প্রনোদনা স্বরুপ বিতরন করা হয়। এর আগের দিন রবিবার দুপুরে উপজেলা অডিটোরিয়াম মিলনায়তনে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত এর সভাপতি অনুরুপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এতে উপস্থিত থেকে বক্তৃতা করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মুস্তাহিদ সুজা, প্রাথমিক শিক্ষা অফিসার আশিষ কুমার নন্দী, যুব উন্নয়ন অফিসার সরদার আমজাদ হোসেন, উপজেলা ডেভলমেন্ট ফ্যাসিলিটেটর দীপংকর কুমার মল্লিক, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার নয়ন কুমার সেন সহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ। পরে বিভিন্ন ইউনিয়নের তালিকাভুক্ত কৃষকদের মাঝে হাইব্রীড জাতের ধানের বীজ বিতরন করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ