আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

কুড়িগ্রাম এর ভূরুঙ্গামারীতে স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শকদের কর্মবিরতি কর্মসূচী 

আরিফুল ইসলাম জয় ভূরুঙ্গামারী কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারীতে স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের গ্রেড আপগ্রেশন ও বেতন বৈষম্য নিরসনের দাবিতে অনিদিষ্টকালের অবস্থান কর্মবিরতি চলছে।

২৬/১১/২০২০ বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন ভূরুঙ্গামারী উপজেলা শাখার আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে প্রথম দিনের এ অবস্থান কর্মসূচী পালন করছেন। উপজেলার ৪ জন স্বাস্থ্য পরিদর্শক, ৭ জন সহঃ স্বাস্থ্য পরিদর্শক ও ২৬ জন স্বাস্থ্য সহকারী ১০টি ইউনিয়নের আগামী ৫ডিসেম্বর/২০ ইং তারিখের হাম ক্যাম্পেইন বর্জন ও টিকা প্রদানসহ সকল কার্যক্রম বন্ধ রেখে অবস্থান কর্মসূচীতে অংশ গ্রহন করেন।

জানা গেছে,গত ১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা,২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রী এবং ২০ফেব্রুয়ারী/২০ ইং তারিখে মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি স্বাস্থ্য পরিদর্শক-১১, সহ স্বাস্থ্য পরিদর্শক-১২ ও স্বাস্থ্য সহকারীদের-১৩তম গ্রেড প্রদান করে নিয়োগ বিধি সংশোধন ও বেতন বৈষম্য নিরসনের আশ্বাস পেলেও স্বপ্ন বাস্তবায়ন হয়নি তাদের। তাই উল্লেখিত দাবী জানিয়ে আন্দোলনে নামেন তারা।

হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন ভূরুঙ্গামারী উপজেলা শাখার সভাপতি মোঃ কামরুল হাসান রোকন ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম তাদের দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অবস্থান কর্মবিরতি ও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন। এ সময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য পরিদর্শক সরোয়ার জামান রাঙ্গা, আব্দুস সোবাহান, আরিফুল ইসলাম, বাবুল, মিজানুর রহমান প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ