আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং

রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা

কাইয়ুম সুলতান, মৌলভীবাজার :

মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান, প্রবীণ রাজনীতিবীদ ও রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম মোস্তফাকে (৭৫) রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অর্নার প্রদান ও কয়েক হাজার মানুষের অংশগ্রহণে জানাযার নামাজ শেষে দাফন কাজ সম্পন্ন করা হয়েছে।
বুধবার (২৫ নভেম্বর) দুপুর আড়াইটায় ইউনিয়নের কদুপুর গ্রামের নিজ বাড়ির পার্শ্ববর্তী মাঠে স্বাস্থ্যবিধি মেনে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার জানাযার নামাজ সম্পন্ন হয়। নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
জানাযার নামাজের পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফুল ইসলামের নেতৃত্বে মডেল থানা পুলিশের একটি সুসজ্জিত দল জাতির এই সূর্য সন্তানকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অর্নার প্রদান করেন।
এর আগে চেয়ারম্যান গোলাম মোস্তফার কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মসুদ আহমেদ, থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সোয়েব, জেলা আওয়ামীলীগ নেতা নওশের আলী খোকন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল আহমেদ প্রমুখ।
এছাড়াও জানাযার নামাজে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যগণ এবং আওয়ামীলীগ,বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন ।
উল্লেখ্য যে, সোমবার (২৩ নভেম্বর) বিকাল ৪টার দিকে হটাৎ অসুস্থতাবোধ করলে তাকে নিয়ে যাওয়া হয় মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে। সেখানে রাত ৮টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন।
তিনি মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়ন পরিষদের দুই বারের চেয়ারম্যান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এবং জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ