আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে জানুয়ারি, ২০২১ ইং

কুয়াকাটাসহ ২৫ পৌরসভায় ভোট ২৮ ডিসেম্বর

জাইদুল ইসলাম জাহিদ. কুয়াকাটা-কলাপাড়া পটুয়াখালী প্রতিনিধি:-

২৫ পৌরসভার মধ্যে রয়েছে পর্যটনকেন্দ্র কুয়াকাটা যেখানে ইতিমধ্যেই সাধারন জনগনের মাঝে নির্বাচনী প্রচার-প্রচারণা এবং প্রার্থীদের উল্লাস মুহূর্ত উপভোগ করা যাচ্ছে।

প্রথম ধাপে দেশের ২৫টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর।
রোববার সন্ধ্যায় এই নির্বাচনী তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।
ইসি সচিব বলেন, ‘২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ২৫ পৌরসভার ভোটগ্রহণ করা হবে।’

এই নির্বাচনে রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময় ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর।

ইতিমধ্যে পটুয়াখালী জেলা কুয়াকাটায় নির্বাচনী আনন্দ ও প্রার্থীদের গুঞ্জন ছড়িয়ে পড়ছে, পর্যটন কেন্দ্র কুয়াকাটার ঘিরে, সবারই দাবি নির্বাচিত হলে কুয়াকাটাকে করবে সুন্দর ও সফল একটি কুয়াকাটা তৈরি করবে।
কুয়াকাটার আনন্দ মুখরিত সময় রাস্তাঘাটে দোয়া প্রার্থী দের ফোস্টন এরমধ্যে ৬ মেয়রপ্রার্থীর সাইনবোর্ড দেখা যাচ্ছে, ৬জনি হলেন আওয়ামী লীগ মনোনয়ন পাওয়ার আশাবাদী প্রার্থী, সকলের ইচ্ছা দল থেকে সাপোর্ট পেলে এবং নির্বাচিত হলে কুয়াকাটা হবে বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলবে।

ইসি জানিয়েছে, পঞ্চগড় জেলার পঞ্চগড় পৌরসভা, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম পৌরসভা, রাজশাহীর পুটিয়া ও কাটাখালি, সিরাজগঞ্জের শাহাজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্ঠিয়ার খোকসা, চুয়াডাঙ্গা জেলার চুয়াডাঙ্গা পৌরসভা, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালির কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ পৌরসভা, ঢাকার ধামরাই, গাজীপুরের শ্রীপুর, সুনামগেঞ্জর দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায় ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
মাঠ পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কথা হলে, তারা বলেছেন এবছরের নির্বাচন হবে সুষ্ঠ ও সুন্দর, যা দেশের মানুষ মনে রাখে আওয়ামী লীগ সরকার সুন্দরভাবে নির্বাচন পরিচালনা করেছে এবং আইন-শৃঙ্খলা বাহিনী নির্বাচনের বিষয় সজাগ রয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ