আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে জানুয়ারি, ২০২১ ইং

সুজানগর পৌরসভার সাবেক মেয়র আসন্ন নির্বাচনে আ’লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী

 

সুজানগর উপজেলা প্রতিনিধি,পাবনা :

আসন্ন পৌরসভা নির্বাচনে পাবনার সুজানগর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী সুজানগর পৌরসভার সাবেক সফল মেয়র তোফাজ্জল হোসেন তোফা।

তফসিল ঘোষণার আগেই সুজানগর পৌরসভার মেয়র পদে নির্বাচন করার জন্য প্রার্থীদের দৌড়-ঝাঁপ শুরু হয়েছে । গণসংযোগ ও কুশল বিনিময় ও মতবিনিময় সহ পৌরসভার ভোটারদের সমর্থন ও দোয়া কামনায় সুজানগর পৌরসভার সাবেক সফল মেয়র তোফাজ্জল হোসেন তোফা এগিয়ে যাচ্ছে। সুজানগর পৌরসভার রাধানগর গ্রামের আলহাজ্ব ছাদেক আলী প্রামানিকের জেষ্ঠ সন্তান তোফাজ্জল হোসেন তোফার জন্ম ১৯৭২ সালের ১৪ আগষ্ট ।

১৯৮৭ সালে বাংলাদেশ ছাত্র লীগের সুজানগর উপজেলা শাখার সদস্য হিসেবে রাজনীতি শুরু, ১৯৮৮ সালে বাংলাদেশ ছাত্র লীগের সুজানগর উপজেলা শাখার প্রচার সম্পাদক, ১৯৯৪-২০০৩ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্র লীগের সুজানগর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক।২০০৪ সালে বাংলাদেশ আওয়ামী যুব লীগের সুজানগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও ২০১৫ সালে বাংলাদেশ আওয়ামী লীগের সুজানগর উপজেলা শাখার সদস্য নির্বাচিত হন। ২০১১ সালে সুজানগর পৌরসভার মেয়র পদে নির্বাচিত হয়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বর্তমানে সামাজিক সংগঠন সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক ও সুজানগর প্রেসক্লাবের উপদেষ্টা মণ্ডলীর সদস্য।

রাজনৈতিক কারণে মেধাবী এ রাজনীতিবিদ বিভিন্ন সময়ে ১৩ বার জেল খেটেছেন, মামলা হয়েছে ২৭ টি এরমধ্যে তিনটা মার্ডার কেসের মামলায় নির্দোশ খালাস দিয়েছে আদালত। এছাড়া ৮ আগষ্ট ১৯৮৯ সালে এরশাদ বিরোধী আন্দোলনে,অস্ত্র ও বিস্ফোরক মামলায় ১৯৯১-১৯৯৬ সময়ের মধ্যে ৭ টি মামলা,১৯৯৬ সালে খোরশেদ মেম্বর হত্যা মামলা,১৯৯৮ সালে ওহাব/ভায়না হত্যা মামলা,২০১০ সালে বক্কার হত্যা মামলায় আসামি করা হয়েছে । ২০০১ সালে জামায়াত বিএনপির সন্ত্রাসী দ্বারা তোফাজ্জল হোসেন তোফার ছোট দুই ভাই বাবু ও জুয়েল নির্যাতনের শিকার হন ও বাড়ি-ঘর ভাংচুর সহ ৭ টি মামলা আসামি করা হয়। ২২ অক্টোবর ২০০২ অপরেশন ক্লিন হার্টের সময় প্রচুর নির্যাতন,ডিটেনশন সহ ৮ টি মামলা হয়েছে।

২০১১-২০১৬ সাল মেয়াদে সুজানগর পৌরসভার মেয়র থাকা কালীন সময় তিনি যেসব বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড করেছেন তার উল্লেখযোগ্য হলো সুজানগর পৌরসভাকে দ্বিতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নতিকরণ করা । বান্নাই খাল খনন প্রকল্প উন্নয়ন কাজ,গুরুত্বপূর্ণ উনিশ শহর উন্নয়ন প্রকল্পের একটি হলো সুজানগর পৌরসভা । এ প্রকল্পের আওতায় পৌরসভার রাস্তা-ঘাট,সোলার বিদ্যুৎ,কবর স্থান,শ্মশ্বান ঘাট উন্নয়ন ও শেখ রাসেল শিশু পার্ক নির্মাণ।

পরিবেশ উন্নয়ন প্রকল্পের আওতায় পৌর এলাকার ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, তিন পৌরসভা উন্নয়ন প্রকল্প (সুজানগর,চাটমোহর ও পাবনা ) বাবদ সাড়ে ৮ কোটি টাকার উন্নয়ন প্রকল্প । সুজানগর পৌরসভার নিজস্ব ভবন নির্মাণ,খেলার মাঠ,ঈদ গাহ মাঠ,গোডাউন,গরুর হাট । এছাড়া সুজানগর পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজ তিনি নিষ্ঠার সাথে সম্পন্ন করেছেন ।

আগামীতে সুজানগর পৌরসভার নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি তাকে দলীয় প্রতিক নৌকার মনোনয়ন দেন এবং জনগন যদি তাকে পূনরায় সুজানগর পৌরসভার মেয়র নির্বাচিত করেন, তাহলে তিনি সুজানগর পৌরসভাকে একটি অত্যাধুনিক ডিজিটাল পৌরসভায় রুপান্তর করার চেষ্টা করবেন এবং সুজানগর পৌরসভাকে মাদক,সন্ত্রাস ও দূর্নীতি মুক্ত রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাবেন ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ