আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মুজিব বর্ষ স্বপ্নের ঘর পেল হবিগঞ্জের হেনা আক্তার

 

নিজস্ব প্রতিবেদকঃ

মুজিববর্ষ স্বপ্নের ঘর পেল হবিগঞ্জের হেনা আক্তার

জরাজীর্ন ঝুপড়ি ঘরে থাকতেন হেনা আক্তার। ঝড় বৃষ্টি হলেই ঘরে পানি ডুকত। ভুমিহীন হেনা বেগমের ঘর নিয়ে দুঃচিন্তার কমতি ছিল না। মুজিববর্ষে উপলক্ষ্যে হেনার পরিবার একটি ঘর উপহার পেল। এই আনন্দ হেনার চোখে জল এস যায়। এটা যেন তার স্বপ্নের মত পাওয়া।

বৃহস্পতিবার (১৯ নভম্বর) মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনুভা নাশতারান মাধবপুর পৌর শহরের ১ নং ওয়ার্ডে তার এই স্বপ্নের ঘর নির্মান কাজর উদ্বোধন করেন। হেনার স্বামী একজন রিক্সা চালক। ১ ছেলে আর স্বামীকে নিয়ে তার সংসার।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভুমি) মোঃ মহিউদ্দিন ও প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা মাসুদুল ইসলাম প্রমুখ। প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা মাসুদুল ইসলাম জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে উপজেলার ৩০ টি গৃহহীন ও ভুমিহীন পরিবারকে আধাপাকা ঘর দেওয়া হয়েছে।

দান অথবা খাস জমিতে ঘর গুলা নির্মিত হচ্ছে। দুই শতাংশ ভুমিতে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুটি কক্ষ একটি বারান্দা একটি টয়লেট ও ব্যবহার উপযোগী খোলা জায়গা রাখা হয়েছে। ১৯ নভেম্বর এক যোগে উপজেলার ৩০ টি গৃহহীন পরিবারের ঘর নির্মানের কাজ শুরু হয়েছে। আগামী ১৫ ডিসম্বর এর মধ্যে কাজ সম্পন করে হস্তান্তর করা হবে।
হেনা আক্তার জানান, তার স্বামী সোহেল মিয়া একজন রিক্সা চালক ভুমিহীন। বাড়িঘর না থাকায় মা’র বাড়িত আশ্রিত ছিল। ২ শতক জায়গা তার মা সখিনা তাকে দান করেছন। এই দানের জায়গায় প্রধান মন্ত্রী শেখ হাসিনা তাকে একটি ঘর উপহার দিয়েছেন। এটা তার স্বপ্নের মত লাগছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ